Home / অন্যান্য / বেসিস জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে জেনেক্স ইনফোসিস

বেসিস জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে জেনেক্স ইনফোসিস

সরকারি সেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত বিষয়ে জানতে চালু করা ৩৩৩ হেল্পলাইনের জন্য জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে দেশের  শীর্ষ আইটি কোম্পানি জেনেক্স ইনফোসিস। ‘

আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯’-এর  ‘ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস’ ক্যাটাগরিতে জেনেক্স এ পুরস্কার অর্জন করে। বাংলাদেশের সফটওয়্যার এবং তথ্য প্রযুক্তি ব্যবসা প্রতিষ্ঠানসমূহের সংগঠন বেসিস সম্প্রতি এক জমকালো আয়োজনে এ পুরস্কার হস্তান্তর করে।

সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় এবং টেলিকম অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সহায়তায় গত বছরের ১২ এপ্রিল ৩৩৩ হেল্পলাইনের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ‘সরকারি তথ্য ও সেবা সব সময়’-স্লোগান নিয়ে চালু হওয়া নতুন হেল্পলাইনটি মাধ্যমে বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কে প্রতিকারের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে তথ্য প্রদান ও অভিযোগ জানিয়ে উপকার পাচ্ছেন সাধারণ মানুষ। ৩৩৩ হেল্পলাইনের সাথে যুক্ত করা হয়েছে ৩৫ হাজারেরও অধিক সরকারি ওয়েবসাইট এবং অভিযোগ ব্যবস্থাপনা সফটওয়্যার।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (এমপি), জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসাইন (এমপি) এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক (এমপি) প্রমুখ উপস্থিত ছিলেন।

About dhakacrimenews

Check Also

হাঙরের পেটে মিলল নিখোঁজ পর্যটকের হাত!

সাপ্তাহিক ছুটিতে ঘুরতে বেরিয়েছিলেন গিয়েছিলেন দম্পতি। স্ত্রীকে হোটেলে রেখে স্বল্প সময়ের জন্য সাঁতার কাটতে গিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *