Breaking News
Home / শিক্ষা / প্রাথমিকসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

প্রাথমিকসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

মোঃ বেলায়েত হোসেনঃ

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, ১৮ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে।

দেশে গত কয়েকদিনে করোনা ভাইরাসে আক্রান্ত একাধিক রোগী শনাক্ত হওয়ায় শিক্ষার্থীদের এই ভাইরাসের সংক্রমণ থেকে দূরে রাখতে দেশের সরকারি ও বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠান (প্রাক- প্রাথমিক থেকে শুরু করে কলেজ পর্যন্ত) বন্ধের আদেশ জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়।

১৭ই মার্চ জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিন উপলক্ষে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ছুটি রয়েছে। এদিন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে গাছ লাগানোর কর্মসূচিতে ২৫ জনের বেশি উপস্থিতি না থাকার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়াও বঙ্গবন্ধু মেধা অন্বেষণ কর্মসূচিও স্থগিত করে আদেশ জারি করেছে মন্ত্রণালয়।

মুজিববর্ষের শুরুর দিন শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা চিঠি পড়ানো কর্মসূচিও স্থগিত করা হয়। তবে প্রতিটি শিক্ষার্থীর কাছে প্রধানমন্ত্রীর চিঠি পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আরেক আদেশে প্রাথমিকের মাধ্যমিক পর্যায়ের সব ধরনের প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

About dhakacrimenews

Check Also

রাজপথে ৩৭ হাজার চাকরিপ্রত্যাশী, পুলিশের গরম পানি ও লাঠিচার্জ

অনলাইন ডেক্স- ঢাকা ক্রাইম নিউজ: ২০১৮ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগে মৌখিক পরীক্ষায় অকৃতকার্য ৩৭ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *