Breaking News
Home / আইন ও অপরাধ / আইন ভঙ্গ করে চলছে কোচিং বাণিজ্য

আইন ভঙ্গ করে চলছে কোচিং বাণিজ্য

এসএসসি পরীক্ষার সময় কোচিং প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত মানছে না অনেকেই। গোপনে বা প্রকাশ্যে চালিয়ে যাচ্ছেন কোচিং বাণিজ্য।

কোচিং প্রতিষ্ঠানের সাথে জড়িতরা জানান, শিক্ষার্থীদের কথা বিবেচনা করেই কোচিং চালু রাখা হয়েছে। অন্যদিকে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। প্রশ্নপত্র ফাঁসসহ পরীক্ষা কেন্দ্রিক নানা অনিয়ম ও গুজব রোধে ২৫ জানুয়ারি থেকে মার্চের এক তারিখ পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা আছে শিক্ষা মন্ত্রণালয়ের।

তবে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে অনেক কোচিং সেন্টার খোলা রেখেছেন মালিকরা। রাজধানীর টিকাটুলি এলাকার একটি কোচিং সেন্টারে দেখা গেলো ষষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের পড়ানোর এই দৃশ্য।

একই চিত্র আজিমপুরসহ এর আশপাশের এলাকায় গড়ে ওঠা অন্যান্য কোচিং সেন্টারগুলোতেও। বাইরে থেকে বোঝা না গেলেও ভেতরে চলছে ক্লাস।

ফার্মগেইট এলাকায় সন্ধ্যা নামার পরই শিক্ষার্থীদের আনাগোনা দেখা যায় প্রায় সব কোচিং সেন্টারে। বিদ্যালয় কিংবা কলেজের শিক্ষকরা ক্লাস নিচ্ছেন এসব প্রতিষ্ঠানে।

সরকারি সিদ্ধান্ত না মানা কোচিং সেন্টারের মালিকদের বিরুদ্ধে বিরুদ্ধে অইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানালেন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান। নির্দেশ অমান্যকারীরা নজরদারিতে থাকেবন বলেও জানান তিনি।

About dhakacrimenews

Check Also

করোনাভাইরাস করোনা ঝুঁকি গ্রামে-গঞ্জ এলাকা

নিজস্ব প্রতিবেদকঃ দীর্ঘ সময় সরকারি ছুটি পেয়ে স্রোতের মতো গ্রামে ছুটছে মানুষ। বাস, লঞ্চ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *