Breaking News
Home / খেলাধুলা / শচীন-আমলাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত

শচীন-আমলাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত

অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের ম্যাচ খেলতে নেমে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা। শুক্রবার ওয়ানডে ক্রিকেটে ওপেনার হিসেবে দ্রুততম সাত হাজার রান পূর্ণ করলেন তিনি। ছাড়িয়ে গেলেন কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও হাশিম আমলাকে।

রাজকোটে ৪২ রানের ইনিংস খেলে আউট হন রোহিত। অর্ধশত রান না পেলেও এর সুবাদেই এ রেকর্ড গড়েন তিনি। ১৩৭ ইনিংসে সাত হাজার রানের ক্লাবের সদস্য হলেন হিটম্যান। দ্বিতীয় স্থানে রইলেন আমলা। এ মাইলফলক স্পর্শ করতে তার লেগেছিল ১৪৭ ইনিংস। শচীন এ কীর্তি গড়েন ১৬০ ইনিংস খেলে।

এর আগে ভারতের হয়ে তিনজন ওপেনার সাত হাজার রানের ঘরে পৌঁছান। তারা হলেন– সৌরভ গাঙ্গুলী, বীরেন্দ্র শেবাগ ও শচীন টেন্ডুলকার।

রোহিত মুম্বাইয়ে রান পাননি। তবে রাজকোটে তার ব্যাট কথা বলছিল। কিন্তু আচমকা অ্যাডাম জাম্পার বলে আউট হয়ে যান তিনি। ৪৪ বলে ৪২ রান প্যাভিলিয়নে ফেরেন ডানহাতি ওপেনার।

এদিন আর ৪ রান করতে পারলে ওডিআই ক্রিকেটে ৯ হাজার রানের গণ্ডি পেরিয়ে যেতেন রোহিত। তবে তা পরের ম্যাচের জন্য তোলা থাকল। সব পজিশন মিলিয়ে এ রান করেন তিনি।

মিডলঅর্ডার ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ার শুরু করেন রোহিত। পরে ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফিতে তাকে ওপেনার হিসেবে খেলান তখনকার অধিনায়ক মহেন্দ্র সিং ধো‌নি। সেই থেকে শুরু হয় তার ওপেন করা।

ধোনির প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভুলেননি রোহিত। তিনি বলেন, আমি বিশ্বাস করি, ওয়ানডেতে ওপেন করার সিদ্ধান্ত আমার ক্যারিয়ার বদলে দিয়েছে। এ সিদ্ধান্ত ধোনি নিয়েছিলেন। আমি এর পর আরও ভালো ব্যাটসম্যান হয়ে যাই। সত্যি বলতে কী– এর ফলেই নিজের খেলা বুঝতে আমার সুবিধা হয়। পরিস্থিতি অনুযায়ী আরও ভালো খেলতে শিখি।

৩২ বছর বয়সী ওপেনার বলেন, একটি ম্যাচের আগে ধোনি এসে আমাকে বললেন, আমি চাই তুমি ইনিংসের সূচনা কর। আমি আত্মবিশ্বাসী, তুমি ভালো করবে। তুমি যেহেতু ভালোভাবে কাট আর পুল মারতে পারো, তাই ওপেনার হিসেবে সফল হওয়ার যোগ্যতা তোমার রয়েছে।

About dhakacrimenews

Check Also

বিপিএলের সেরা খেলোয়াড় আন্দ্রে রাসেল

বঙ্গবন্ধু বিপিএলে শুরুটা উড়ন্ত ছিল রাজশাহী রয়্যালসের। শেষটাও হলো চোখধাঁধানো। শুক্রবার মিরপুরে ফাইনালে খুলনা টাইগার্সকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *