Breaking News
Home / খেলাধুলা / বিপিএলের সেরা খেলোয়াড় আন্দ্রে রাসেল

বিপিএলের সেরা খেলোয়াড় আন্দ্রে রাসেল

বঙ্গবন্ধু বিপিএলে শুরুটা উড়ন্ত ছিল রাজশাহী রয়্যালসের। শেষটাও হলো চোখধাঁধানো। শুক্রবার মিরপুরে ফাইনালে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে তারা।

এই জয়ের নেপথ্য নায়ক ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এবার রাজশাহীর অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি। ফাইনালসহ গোটা টুর্নামেন্টে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন ক্যারিবীয় এই তারকা। ফলস্বরুপ দুটি পুরস্কার উঠেছে তার হাতে।

এবারের বিপিএলে সেরা খেলোয়াড় এবং ফাইনালি লড়াইয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন আন্দ্রে রাসেল। এছাড়া কোনো বিদেশি অধিনায়ক হিসেবে এ প্রতিযোগিতায় প্রথম শিরোপা জেতার নজির গড়লেন তিনি।

সিরিজের অন্যান্য ম্যাচের মতা শিরোপা নির্ধারণী ম্যাচেও ধারাবাহিক পারফরম্যান্স করেছেন রাসেল। ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। ব্যাট হাতে ৩ ছক্কায় ১৬ বলে ২৭ রানের ঝলমলে ইনিংস খেলেন এই ডানহাতি।

বোলিংয়েও সফল ছিলেন রাসেল। ৪ ওভার হাত ঘুরিয়ে ৩২ রান খরচায় ২ উইকেট শিকার করেন তিনি। ম্যাচের টার্নিং পয়েন্টে মুশফিকুর রহিমের মতো গুরুত্বপূণ উইকেটটিও তুলে নেন এই পেসার। দুরন্ত অলরাউন্ডিং নৈপুণ্যে ম্যাচসেরার পুরস্কারটাও ওঠে তার হাতে।

শুধু ফাইনাল নয়, গোটা টুর্নামেন্টেই দুর্দান্ত পারফরম্যান্স দেখান রাসেল। ফলে বিপিএলের সপ্তম আসরের সেরা খেলোয়াড় হয়েছেন তিনি। ১৩ ম্যাচ খেলে ৫৬.২৫ গড়ে ১৮০ স্ট্রাইক রেটে ২২৫ রান করেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। তার উইলো থেকে একটি অর্ধশতকও এসেছে।

রাসেল বল হাতে ৮.৭৫ ইকোনোমিতে নেন ১৪ উইকেট। তাই সিরিজসেরা পুরস্কারটিও ঝুলিতে ভরেছেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসর থেকে দুই হাত ভরে নিয়ে গেলেন ৩১ বছর বয়সী ক্রিকেটার।

About dhakacrimenews

Check Also

শচীন-আমলাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত

অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের ম্যাচ খেলতে নেমে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা। শুক্রবার ওয়ানডে ক্রিকেটে ওপেনার হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *