Home / জাতীয় / দুধে সোনা থাকে, তাই গরু নিয়ে গোল্ড লোনের অফিসে ভারতীয় চাষী

দুধে সোনা থাকে, তাই গরু নিয়ে গোল্ড লোনের অফিসে ভারতীয় চাষী

ভারতীয় গরুর দুধে সোনা থাকে তাই দুধের রঙ হলুদ হয়। দুই দিন আগে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাংসদ তথা দলটির পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের করা ওই মন্তব্যকে সত্যি ভেবে নিজের গরুকে বন্দক রেখে গোল্ড লোন নিতে ফিনান্স সংস্থার দফতরে হাজির পশুপালনকারী এক ব্যক্তি। বুধবার দুপুরে হুগলি জেলার ডানকুনির কালুপুর বাজারে অবস্থিত মণপ্পুরম গোল্ড লোনের শাখা অফিসে দুইটি গরু নিয়ে হাজির হন এক পশুপালনকারী চাষী।

তিনি জানান, ‘আমি গোল্ড লোন নেওয়ার জন্য গরু নিয়ে এসেছি। আমি শুনেছি যে গরুর দুধে সোনা আছে। আমার জীবিকার একমাত্র পথ হল এই গরু। এই গরু পালন করে আমাদের সংসার চালাই। আমার গোয়ালে প্রায় ২০ টা গরু আছে। তিনি বলেন গরু বন্দক রেখে যদি কর্তৃপক্ষ লোন দেয়, তবে আমার ব্যবসাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো।’

গত মঙ্গলবার বর্ধমান জেলায় একটি অনুষ্ঠানে উপস্থিত থেকে নিজের স্বপক্ষে যুক্তি দিয়ে দিলীপ ঘোষ জানিয়েছিলেন, দেশি গরুর কুঁজ থাকে। যা বিদেশী গরুর মধ্যে থাকে না। তাদের পিঠ সমান থাকে অনেকটা মহিষের মতো। এই কুঁজের মধ্যে স্বর্ণ নাড়ি থাকে। সূর্যের আলো পড়লে সেখান থেকে সোনা তৈরি হয়। বিজেপি নেতার ওই মন্তব্য তাজ্জব গোটা বাংলার মানুষ। অকেকেই আবার মুখ টিপে হাসছেন।

About dhakacrimenews

Check Also

প্রাইমারি স্কুলের সভাপতি হতে থাকতে হবে স্নাতক ডিগ্রি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হতে হলে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা লাগবে স্নাতক ডিগ্রী। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *