Breaking News
Home / অর্থনীতি / সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন

দেশের দুই পুঁজিবাজারে সূচকের কিছুটা ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে। আজ বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবস দুপুর ১২টা পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১৯ পয়েন্ট। লেনদেন হয়েছে ২৯৫ কোটি ৬১ লাখ টাকা।

একই সময় পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৭০ পয়েন্ট। তা ১৭ হাজার ৪৯১ পয়েন্টে অবস্থান করছে।

Eprothom Aloডিএসই ওয়েবসাইট সূত্রে জানা যায়, দুপুর ১২টা পর্যন্ত হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির। কমেছে ১৫৭টির। অপরিবর্তিত ৫৩টির।

দুপুর ১২টা পর্যন্ত লেনদেনের শীর্ষে রয়েছে ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটেড, বিএটিবিসি, উত্তরা ব্যাংক লিমিটেড, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, ব্র্যাক ব্যাংক লিমিটেড, সিঙ্গারবিডি, মুন্নু সিরামিকস, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেড।

গত কার্যদিবসে লেনদেন শেষে ডিএসইএক্স সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করে ৫ হাজার ৬৮২ পয়েন্টে। মোট লেনদেন হয় ৬২১ কোটি ৯৯ লাখ টাকা।

About dhaka crimenews

Check Also

সরকারের স্থিতিশীলতায় বিনিয়োগকারী বেড়েছে পুঁজিবাজারে

সরকারের স্থিতিশীলতায় ও বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফেরায় চলতি বছরে পুঁজিবাজারে নতুন বিনিয়োগকারীর প্রবেশ বেড়েছে। গত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *