Breaking News
Home / খেলা / শ্রীলঙ্কাকে উড়িয়ে আরও এগিয়ে দক্ষিণ আফ্রিকা

শ্রীলঙ্কাকে উড়িয়ে আরও এগিয়ে দক্ষিণ আফ্রিকা

কুইন্টন ডি ককের ঝড়। ফাফ দু প্লেসির ফিফটি। তুমুল গতিতে দল ছুটছিল তিনশর পথে। বোলিংয়ে ঘুরে দাঁড়াল শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা থমকে গেল আড়াইশতেই। কিন্তু ঘুরে দাঁড়ানোর আরেক অধ্যায়ের তখনও বাকি! গতির ঝড় তুলে ওই পুঁজিতেই দলকে বড় জয় এনে দিলেন দক্ষিণ আফ্রিকার পেসাররা।

দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ১১৩ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ২-০ তে।

সেঞ্চুরিয়নে বুধবার শক্ত ভিত পেয়েও শেষ দিকে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং। অলআউট হয় তারা ২৫১ রানে। তবে প্রোটিয়া বোলারদের সামনে আরও দুরাবস্থা হয় শ্রীলঙ্কান ব্যাটিং লাইন আপের। মাত্র ৩২.২ ওভারে গুটিয়ে যায় তারা ১৩৮ রানে।

১৭ চার ও ১ ছক্কায় ৭০ বলে ৯৪ করেছেন ডি কক। পরে দক্ষিণ আফ্রিকার তিন ফাস্ট বোলার, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি ও আনরিক নরকিয়ার গতিময় বোলিংয়ে কাবু হয় লঙ্কানরা।

সুপারস্পোর্ট পার্কে শ্রীলঙ্কা টস জিতে নামে বোলিংয়ে। তাদের হতাশ করে দারুণ জুটি গড়ে তোলেন ডি কক ও রিজা হেনড্রিকস। ডি কক ছিলেন আগ্রাসী, হেনড্রিকস দিয়েছেন সঙ্গ। ৩৬ বলে ফিফটি স্পর্শ করেন ডি কক, তাতে চারই ছিল ১২টি!

৪১ বলে ২৯ রান করা হেনড্রিকসের বিদায়ে ভাঙে ৯১ রানের জুটি। ডি কক চালিয়ে গেছেন এরপরও। এবার জুটিতে তার সঙ্গী দু প্লেসি।

ডি ককের শতক মনে হচ্ছিল কেবল সময়ের ব্যাপার। কিন্তু থিসারা পেরেরার লেগ স্টাম্পের বাইরে একটি ডেলিভারি খেলতে গিয়ে তুলে দেন ক্যাচ। হতাশায় ফেরেন সেঞ্চুরি থেকে ৬ রান দূরে।

About dhaka crimenews

Check Also

অবশেষে ফিরলেন মেসি

আট মাস পর জাতীয় দলে ফিরলেন লিওনেল মেসি। মার্চের শেষদিকে ভেনিজুয়েলা এবং মরক্কোর বিপক্ষে প্রীতি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *