Breaking News
Home / রাজনীতি / ডাকসুতে ছাত্র মৈত্রীর ভিপি প্রার্থী রাসেল, জিএস শিতি

ডাকসুতে ছাত্র মৈত্রীর ভিপি প্রার্থী রাসেল, জিএস শিতি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ২৫ সদস্যের কেন্দ্রীয় সংসদ ও ১৩ সদস্যের হল সংসদের জন্য আলাদা প্যানেল ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী। যেখানে সহ-সভাপতি পদে প্রার্থী হিসেবে থাকছেন ছাত্র মৈত্রীর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাসেল শেখ। আর সাধারণ সম্পাদক পদে প্রার্থী রাখা হয়েছে সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সনম সিদ্দিকী শিতিকে।

রবিবার দুপুরে ক্যাম্পাসের মধুর ক্যান্টিনে আলাদা এই প্যানেল ঘোষণা করেন ওয়ার্কার্স পার্টি সমর্থক এই বাম সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী আবদুল মোতালেব জুয়েল।

ছাত্র মৈত্রীর প্যানেলে ঢাবি শাখার আরেক সহ-সভাপতি সানজীদা বারীকে যুগ্ম-সাধারণ সম্পাদক (এজিএস) পদে মনোনয়ন দেয়া হয়েছে।
ছাত্রলীগ নেতৃত্বাধীন ছাত্র সংগ্রাম পরিষদ একসঙ্গে প্যানেল দেয়ার কথা থাকলেও রবিবার আলাদা প্যানেল ঘোষণা করেছে এ জোটের শরিক সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রী।

আর ছাত্রলীগ আলাদা প্যানেল দেয়। ক্ষমতাসীন ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেলে সহ-সভাপতি (ভিপি) পদে প্রার্থী হিসেবে থাকছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে প্রার্থী রাখা হয়েছে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নাম ঘোষণা করা হয়েছে সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদের প্রার্থী হিসেবে।

দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচন হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পর দিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

About dhaka crimenews

Check Also

আওয়ামী লীগ ক্ষমতায় এলে মানুষ গণতন্ত্রের স্বাদ পায়

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই এ দেশের মানুষ সত্যিকারভাবে গণতন্ত্রের স্বাদ পেয়েছে বলে মন্তব্য করেছেন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *