Breaking News
Home / রাজনীতি / হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপনের দাবিতে উপাচার্যকে ছাত্রজোটের স্মারকলিপি

হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপনের দাবিতে উপাচার্যকে ছাত্রজোটের স্মারকলিপি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের আসন্ন নির্বাচনের ভোটকেন্দ্র হলের বাইরে একাডেমিক ভবনে স্থাপন করাসহ পাঁচটি দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি দিয়েছে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর মোর্চা প্রগতিশীল ছাত্রজোট। তাদের আশঙ্কা, ভোটকেন্দ্র হলে করা হলে নির্বাচন হবে একতরফা।

প্রগতিশীল ছাত্রজোটের অন্য দাবিগুলো হলো ক্যাম্পাস ও হলে সব ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করা, গণরুম ও গেস্টরুম সংস্কৃতি উচ্ছেদ করে প্রথম বর্ষ থেকেই মেধা ও প্রয়োজনের ভিত্তিতে আসন বণ্টন, ডাকসু ও হল সংসদের ফি প্রদানকারী সব শিক্ষার্থীর ভোটার ও প্রার্থী হওয়ার অধিকার নিশ্চিত করা ও শ্রেণিকক্ষে নির্বাচনী প্রচার ও প্রচারে জাতীয় নেতাদের অংশগ্রহণের ওপর আরোপিত বাধা বাতিল করা প্রভৃতি।
এর আগে, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল বের করে কেন্দ্রীয় প্রগতিশীল ছাত্রজোট। বিশ্ববিদ্যালয়ের কলা ভবন ও ব্যবসায় শিক্ষা অনুষদ ঘুরে মিছিলটি উপাচার্যের কার্যালয়ে যায়।

উপাচার্যের কার্যালয়ের মূল ফটকে সংক্ষিপ্ত সমাবেশ করে জোটের দাবি সাংবাদিকদের সামনে তুলে ধরা হয়। দাবি তুলে ধরেন জোটের সমন্বয়ক ও বিল্পবী ছাত্র মৈত্রীর সহসভাপতি সাদেকুল ইসলাম সোহেল।

বেলা একটায় স্মারকলিপি দিতে উপাচার্যের কক্ষে যায় জোটের প্রতিনিধিদল। উপাচার্যের কক্ষের বাইরে এসে জোটের নেতারা জানান, উপাচার্য তাঁদের বলেছেন, দাবিগুলো প্রশাসন ভেবে দেখবে।

About dhaka crimenews

Check Also

এদের মধ্যে অনেকে সংবিধান সম্পর্কেই জানে না: সোহেল রানা

দু’একজন বাদে শিল্পীরা রাজনীতিকে ছেলেখেলা বানিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন খ্যাতিমান অভিনেতা মাসুদ পারভেজ সোহেল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *