Breaking News
Home / অর্থনীতি / চার নারী রাইডারকে সাহসী পদক্ষেপের জন্য সম্মাননা

চার নারী রাইডারকে সাহসী পদক্ষেপের জন্য সম্মাননা


সম্প্রতি রাজধানীতে এক অনুষ্ঠানে চার নারী বাইকারের হাতে সম্মাননা দেওয়া হয়। ছবি: সংগৃহীত

নিটল নিলয় গ্রুপ এবং বাংলাদেশের ডিজিটাল প্ল্যাটফর্ম পাঠাও নারী রাইডারদের পাশে থাকায় অঙ্গীকারবদ্ধ। জীবনসংগ্রামে সব সাহসী নারী রাইডার যোদ্ধাদের সম্মান জানাতে নিটল নিলয় গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেড এবং পাঠাও এক অভিনন্দন সভার আয়োজন করে। পাঠাওয়ের সেরা চারজন নারী রাইডারকে সাহসী পদক্ষেপের জন্য সম্মাননা জানানো হয়। পরে সেরা চার নারী রাইডারদের বাইকের সুরক্ষার জন্য তাঁদের বাইকে, বাইক ট্র্যাকিং ডিভাইস NTrack, Moto ইনস্টল করা হয়।
সম্প্রতি রাজধানীতে এক অনুষ্ঠানে চার নারী বাইকারের হাতে সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেডের সিবিও অরূপ কুমার চাকী এবং পাঠাওয়ের সিইও হোসেন ইলিয়াসসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেড, পাঠাওয়ের নারী রাইডারদের ও তাঁদের বাইকের সুরক্ষার জন্য NTrack, Moto–এর ডিভাইসে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ৫ শতাংশ ছাড় ঘোষণা করে।
হোসেন এম ইলিয়াস বলেন, ‘এই উদ্যোগ গ্রহণের ফলে আমাদের রাইডাররা বেশ উপকৃত হবেন বলে আশা করছি। এ সিস্টেমটির মাধ্যমে বাইকের লাইভ লোকেশন জানা জানা যাবে। ফলে রাইডাররা বাইক চুরি হওয়ার কোনো দুশ্চিন্তা ছাড়াই রাইড দিতে পারবেন।’
নারী রাইডারদের দেখানো পথেই নানা প্রতিকূলতা দূর করে অনেক নারীই এই পেশায় আসছেন এবং সমাজে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে অবদান রাখছেন। পুরুষদের পাশাপাশি নারীদেরও এই পেশায় আগ্রহী করে তুলতে মূলত এই উদ্যোগ নেওয়া হয়েছে। আর নারীদের এই পেশায় আসার পথে অনেক বড় একটি চ্যালেঞ্জ হলো বাইকের নিরাপত্তা।
NTrack গাড়ি এবং নৌযানের পাশাপাশি বাইকের ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক ব্যবহারকরীদের জন্য NTrack, Moto নামে আধুনিক প্রযুক্তির সেবাটি নিয়ে এসেছে। এই প্রযুক্তিতে বাইকের অবস্থান জানা যায় তাৎক্ষণিকভাবে। ফলে বাইক চুরি হওয়ার শঙ্কা থাকে না বললেই চলে। কোনোভাবে বাইক হাতছাড়া হলেও তা খুঁজে বের করা যায়।

About dhaka crimenews

Check Also

পোশাকের ব্যবসা বাড়ছে

টানা কয়েক দিনের শ্রমিক অসন্তোষের পর কাজে ফিরেছেন পোশাকশ্রমিকেরা। গতকাল দুপুরে আশুলিয়ার একটি পোশাক কারখানার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *