Home / অর্থনীতি / মেঘনা ইকোনমিক জোন ও সাকাটা ইনক্সের মধ্যে ভূমি ইজারা চুক্তি সই

মেঘনা ইকোনমিক জোন ও সাকাটা ইনক্সের মধ্যে ভূমি ইজারা চুক্তি সই


মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন লিমিটেড ও সাকাটা ইনক্স (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেডের মধ্য চুক্তি সই হয়েছে। ছবি: বিজ্ঞপ্তি
মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের অঙ্গ প্রতিষ্ঠান মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন লিমিটেড ও সাকাটা ইনক্স (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেডের মাঝে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়।

মেঘনা গ্রুপের পক্ষে পরিচালক তানভীর আহমেদ মোস্তফা ও সাকাটা লিমিটেডের পক্ষে চেয়ারম্যান ভি কে শেঠ চুক্তিতে সই করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তফা কামাল।
সাকাটা ইনক্স বিশ্বের কালি প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে। প্রতিষ্ঠানটি বাংলাদেশে তরল কালি তৈরি করবে, যা পরিবেশবান্ধব এবং সব খাদ্য নিরাপত্তা ও অন্যান্য নিরাপত্তার মান বজায় রাখবে। বাংলাদেশে এই কালি ফ্লেক্সিবল প্যাকেজিং প্রিন্টিংয়ে ব্যবহার করা হবে। প্রস্তুতকৃত কালি দেশের ঘাটতি চাহিদা পূরণে অগ্রণী ভূমিকা রাখবে। সাকাটা ইনক্স (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেড ভোগ্যপণ্যের প্যাকেজিংয়ে আন্তর্জাতিক মানের কালি সাশ্রয়ী মূল্যে সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। সাকাটায় বিদেশি বিনিয়োগের ফলে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি বিপুলসংখ্যক লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

About dhaka crimenews

Check Also

২০২১ সালে চীনের সঙ্গে ১৮শ’ কোটি ডলারের বাণিজ্য বাংলাদেশের

চীন এ দেশের সবচেয়ে বড় বাণিজ্য অংশীদার। গত অর্থবছরে দুই দেশের মধ্যে এক হাজার ২৪০ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *