Breaking News
Home / রাজনীতি / বাউফলে চীফ হুইপ সহ ছয়জনের মনোনয়ন বৈধ

বাউফলে চীফ হুইপ সহ ছয়জনের মনোনয়ন বৈধ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ে পটুয়াখালী-২ বাউফল আসনে মনোনয়ন দাখিলকৃত দশ জনের মধ্যে ছয় জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। একই সাথে বিচারিক আদালতে সাজাপ্রাপ্ত হওয়ার কারণে বিএনপির সাবেক এমপি মো. সহিদুল আলম তালুকদারের মনোনয়ন পত্র বাছাইকালে সিদ্ধান্ত পরে বলা হবে জানানো হয়। তবে রোববার বেলা সারে ১১ টার পর আপিল বিভাগের রায়ের পর তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

রোববার বেলা ১১ টার দিকে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. মতিউল ইসলাম চৌধুরী বৈধ ও অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন। এমতাবস্থায় বাউফল আসনে আওয়ামী লীগের দুই, বিএনপির দুই, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন করে প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ বলে জানানো হয়।
বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ থেকে জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম. ফিরোজ ও কেন্দ্রীয় কৃষক লীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট শামসুল হক রেজা। বিএনপির কেন্দ্রীয় কমিটির সহদপ্তর সম্পাদক মূহম্মদ মূনির হোসেন ও সাবেক এমপি সহিদুল আলমের সহধর্মীনী সালমা আলম। বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির মো.শাহবুদ্দিন আহমেদ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নজরুল ইসলাম।

রিটার্নি অফিস সূত্রে জানা গেছে, ঢাকা দক্ষিণ জামায়াতের সেক্রেটারী জেনারেল মো. শফিকুল ইসলাম বাউফল আসন থেকে নির্বাচন করার জন্য মোট ভোটারের শতকরা একভাগ ভোটারের স্বাক্ষরসহ সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। কিন্তু ভোটার তালিকাভূক্তদের ওপর তদন্তকালে গড়মিল পাওয়া যায়। একারনে রিটার্নিং অফিসার তার মনোনয়ন পত্র বাতিল করে দেন। একই কারণে স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান খানেরও মনোনয়ন পত্র বাতিল হয়ে যায়। অপরদিকে আরেক স্বতন্ত্র প্রাথী মো. আবু নাইম মল্লিকের মনোনয়ন পত্রে সাথে প্রদত্ব আয়-ব্যয়ের হিসেবে কোন স্বাক্ষর পাওয়া যায়নি। ফলে তারও মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়।

About dhaka crimenews

Check Also

খালেদা জিয়ার মুক্তি দাবিতে লাগাতার কর্মসূচির পরিকল্পনা

এক বছরেরও বেশি সময় ধরে কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লাগাতার কর্মসূচি পালনের চিন্তা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *