Home / জাতীয় / মহাজোটের প্রার্থী এরশাদ বিএনপির কাজী আলাউদ্দীন

মহাজোটের প্রার্থী এরশাদ বিএনপির কাজী আলাউদ্দীন

বাংলাদেশের জাতীয় সংসদের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যে কয়টি আসন রয়েছে তার মধ্যে অন্যতম সুন্দরবন ঘেঁষা সাতক্ষীরা-৪ আসন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টির প্রার্থীরা জোরেশোরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দৃশ্যমান জামায়াতের নিবন্ধন বাতিল হলেও তারাও বসে নেই। ভিতরে ভিতরে শক্তি সঞ্চয় করছে।

বর্তমান সরকারের আমলে এখানকার এমপি জগলুল হায়দার এমপির কল্যাণে রাস্তা-ঘাট, ব্রিজ কালভাট, স্কুল-কলেজসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন ও উপকূলীয় আইলা পীড়িতদের ভাগ্যোন্নয়ন এবং অর্থনৈতিক স্বাবলম্বী হলেও সাধারণ মানুষ ও সুশীল সমাজ মনে করছে, এ আসনে বিএনপির মিত্র দল জামায়াত তাদের সঙ্গে থাকলে বেকায়দায় পড়তে পারে আওয়ামী লীগ। অবশ্য এখানকার এমপি জগলুল হায়দারের ব্যতিক্রম কর্মকাণ্ড ব্যক্তি মানুষ হিসেবে সাধারণ মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। এমপি হিসেবেও সাধারণ মানুষের সঙ্গে রয়েছে তার নিবিড় সম্পর্ক। কিন্তু এ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে দলের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচন করবেন বলে জেলা জাতীয় পার্টির নেতারা সংবাদ সম্মেলন করে ঘোষণা দেওয়ায় সব হিসাব-নিকাশ পাল্টে গেছে আওয়ামী লীগের নেতা-কর্মীদের।

তবে এখানে বিএনপির শক্তিশালী এবং হেভিওয়েট প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি কাজী আলাউদ্দীন। জোট সরকারের আমলে কালিগঞ্জ উপজেলায় তার হাত দিয়ে যে উন্নয়ন হয়েছে তা এখনো মানুষ স্মরণ রেখেছে। আর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অত্যন্ত ঘনিষ্ঠ এবং আস্থাভাজন হওয়ায় বিএনপির দলীয় প্রার্থী হিসেবে তার মনোনয়ন অনেকটা নিশ্চিত বলে জানিয়েছেন বিএনপির তৃণমূলের নেতারা। তার পরও যেসব প্রার্থী মনোনয়নের জন্য তৎপর তাদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থীদের দৌড়ঝাঁপ পরিলক্ষিত হচ্ছে বেশি।

About dhaka crimenews

Check Also

নির্বাচন পেছানো হবে কি-না, সিদ্ধান্ত সোমবার

বিরোধী শিবির থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ পেছানোর যে দাবী; সে বিষয়ে নির্বাচন কমিশন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *