Home / জাতীয় / বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অবরোধ প্রত্যাহার

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অবরোধ প্রত্যাহার

পুলিশের হাতে ট্রাকচালক প্রহৃত হওয়ায় ঘটনায় অভিযুক্ত এসআইকে সাময়িক বরখাস্ত ও প্রত্যাহারের ঘোষণা দেওয়ার পর উত্তরবঙ্গের সাথে বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে ৩ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। সকাল ৬টার দিকে এই ঘটনার সূত্রপাত হয়। ফলে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ সুপারের আশ্বাসে এসআই নূরে আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হলে চালকরা ৩ ঘণ্টা পর অবরোধ তুলে নেয়। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে আহত চালক মুকুলের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

ট্রাক শ্রমিকরা জানায়, শনিবার সকালে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় এলাকায় সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) নূরে আলম ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলাচলকারী একটি ট্রাক থামিয়ে কাগজপত্র দেখতে চায়। এসময় ওই ট্রাকচালকের সাথে কাগজপত্র দেখাকে কেন্দ্র করে বাকবিতন্ডার সৃষ্টি হয়। পরে এসআই নূরে আলম ট্রাক চালককে মারপিট করে। এতে ওই ট্রাক চালকের চোখ ফুলে যায়। এই ঘটনা ছড়িয়ে পরলে, সেতু দিয়ে চলাচলকারী অন্য ট্রাক চালকরা সকাল ৬টার পর বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে মহাসড়কের উপর এলোপাথারিভাবে ট্রাক রেখে সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

এই ঘটনায় সেতু পূর্বপাড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় শ্রমিক নেতাদের সাথে আলোচনার মাধ্যমে অভিযুক্ত এসআই নুরে আলমকে সাময়িক বরখাস্তসহ প্রত্যাহারের ঘোষণা দেয়। এরপর শ্রমিকরা অবরোধ তুলে নেন। সকাল ৯টা থেকে বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

About dhaka crimenews

Check Also

বদলে যাচ্ছে ঢাকার ট্রাফিক ব্যবস্থাপনা

রাজধানীর দুই সিটি করপোরেশনের ৮৮টি সড়ক-মোড়ের মধ্যে ৬২টি ইন্টারসেকশনকে রিমোট কন্ট্রোল অটোমেটিক বৈদ্যুতিক সিগন্যালের আওতায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *