Home / জাতীয় / সংলাপে যেসব প্রশ্নের উত্তর দিতে পারলেন না ঐক্যফ্রন্ট নেতারা

সংলাপে যেসব প্রশ্নের উত্তর দিতে পারলেন না ঐক্যফ্রন্ট নেতারা

বৈঠকে উপস্থিত ১৪ দলের এক নেতা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, “ড. কামাল ও বিএনপি নেতাদের অনেকগুলো প্রশ্ন করা হয়েছিল। কিন্তু তারা কোনো উত্তর না দিতে পেরে চুপ করে থাকেন।”

সংসদ ভেঙে, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ সাত দফা দাবি নিয়ে বুধবার গণভবনে দ্বিতীয় দফা সংলাপে বসেছিলেন ঐক্যফ্রন্টের নেতারা।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলের নেতারা এই সংলাপে অংশ নেন। অন্যদিকে বিএনপিকে নিয়ে গঠিত ঐক্যফ্রন্টের নেতৃত্বে ছিলেন কামাল হোসেন।

ঐক্যফ্রন্ট সংলাপে প্রস্তাব তোলে, সংসদের মেয়াদ শেষ হওয়ার পরের ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে এবং ওই সময়ে একজনকে প্রধান উপদেষ্টা করে তার নেতৃত্বে আরও ১০ জন উপদেষ্টার সমন্বয়ে নির্বাচনকালীন একটি সরকার গঠন করতে হবে।

তাদের এই প্রস্তাব যে সংবিধানের সঙ্গে সম্পূর্ণ সাংঘর্ষিক, তা ১৪ দলের এক নেতা সঙ্গে সঙ্গেই তুলে ধরেন বলে বৈঠকে থাকা একজন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

তিনি বলেন, “ড. কামাল হোসেনের কাছে তখন জানতে চাওয়া হয়, সংবিধানের কোথাও কি এ ধরনের বিধান আছে? যদি সংবিধান পরিপন্থি এ ধরনের সরকার গঠন করা হয় এবং তাদের অধীনে নির্বাচন হয়, এরপর কেউ যদি উচ্চ আদালতে রিট করে এবং আদালত যদি ওই সরকারকে অবৈধ ঘোষণা করে তখন কী হবে?

“এ প্রশ্নের উত্তরে ড. কামালরা কিছুই বলতে পারেননি,” বলেন ওই ব্যক্তি।

About dhaka crimenews

Check Also

বদলে যাচ্ছে ঢাকার ট্রাফিক ব্যবস্থাপনা

রাজধানীর দুই সিটি করপোরেশনের ৮৮টি সড়ক-মোড়ের মধ্যে ৬২টি ইন্টারসেকশনকে রিমোট কন্ট্রোল অটোমেটিক বৈদ্যুতিক সিগন্যালের আওতায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *