Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / আইফোন ১০ এস ম্যাক্সের চাহিদা বেশি

আইফোন ১০ এস ম্যাক্সের চাহিদা বেশি

স্টাফ রিপোটার:আইফোনের নতুন দুটি মডেল বাজারে এসেছে গত শুক্রবার। বাজারের পুরো সপ্তাহের সেলস রিপোর্ট বিশ্লেষণ করে দেখা গেছে, আইফোন ১০ এস ফোনটির চেয়ে আইফোন ১০ এস ম্যাক্সের চাহিদাই বেশি।

৬ দশমিক ৫ ইঞ্চির আইফোন ১০ এস ম্যাক্সের দাম শুরু হয়েছে ১০৯৯ মার্কিন ডলার থেকে। তাই অ্যাপলের বিশ্লেষক মিং চি কু জানিয়েছেন, যা ধারণা করা হয়েছিলো তার থেকে বেশি ব্যবসা করছে ফোনটি। তিনটি রঙের মধ্যে গোল্ড ও স্পেস গ্রে রঙের ফোন দুটির চাহিদাই বেশি। সিলভার রঙের প্রতি ক্রেতাদের আগ্রহ বেশ কম।

ক্রেতাদের কাছে ২৫৬ জিবি স্টোরেজের ফোনটির চাহিদা বেশি। ৫১২ জিবি ইন্টারনাল মেমোরির সংস্করণেও ফোনটি ছাড়া হয়েছে। তবে এর উৎপাদন কম হওয়ায় বাজারে এ সংস্করণটির সংকট রয়েছে।

এই প্রান্তিকে এশিয়ার বাজারে আইফোন ১০ এস ম্যাক্সের চাহিদা আরও বাড়বে বলে জানিয়েছেন মিং চি কু।তিনি জানিয়েছেন, অ্যাপল ওয়াচ সিরিজ ৪ এর চাহিদাও বেশ ভালো। স্মার্টওয়াচটি সংযোজনকারী প্রতিষ্ঠান কোয়ান্টার একার পক্ষে বাজারের সম্পূর্ণ চাহিদা তৈরি করা সম্ভব হচ্ছে না।

আরেক সংযোজনকারী প্রতিষ্ঠান কম্পল অ্যাপল ওয়াচটির উৎপাদন শুরু করবে নভেম্বরে। এতে ২০১৮ সালের শেষ নাগাদ বাজারে ১ দশমিক ৮ কোটি থেকে ১ দশমিক ৯৫ কোটি অ্যাপল ওয়াচ সরবরাহ করা সম্ভব হবে।মিং চি কু আভাস দিয়েছেন, অনেক আইফোন ব্যবহারকারীই তাদের ফোন আইফোন ১০আর এ আপগ্রেড করবেন।

অক্টোবর থেকেই ফোনটির উৎপাদন বাড়াবে সক্ষম হবে অ্যাপল।আইফোন ১০আর ফোনটির দাম শুরু হবে ৭৪৯ মার্কিন ডলার থেকে। এটি পাওয়া যাবে সাদা, লাল, নীল, হলুদ ও কালো রঙে। বাজারে ফোনটির বিক্রি শুরু হবে ২৬ অক্টোবরে।

About dhaka crimenews

Check Also

কমদামে দেশের তৈরি ল্যাপটপ বাজারে

স্টাফ রিপোটার সুমন: ওয়ালটন বাজারে ছেড়েছে দেশে তৈরি সাশ্রয়ী মূল্যের নতুন একটি ল্যাপটপ। প্রিলুড সিরিজের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *