Breaking News
Home / আন্তর্জাতিক / ফিলিপাইনে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৯৫, নিখোঁজ ৫৯

ফিলিপাইনে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৯৫, নিখোঁজ ৫৯

স্টাফ রিপোটার: ফিলিপাইনে গত সপ্তাহে দু’টি বড় ধরনের ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৫ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছে আরো ৫৯ জন। দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

কর্মকর্তারা বলেন, রবিবার রাতে ফিলিপাইনের উত্তরাঞ্চলীয় বেনগুয়েট প্রদেশের ইতোগোন শহরের ধ্বংসস্তূপ থেকে মোট ৪৯টি লাশ উদ্ধার করা হয়েছে।

দুর্যোগ কর্মকর্তারা জানান, ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় সেবু প্রদেশের নাগা নগরীর একটি খনি এলাকার প্রান্তে একটি এলাকায়ও ভূমিধস হয়েছে। এতে এখনো ১৯ জন নিখোঁজ রয়েছে। কাদামাটি ও বোল্ডারে খনি শ্রমিকদের একটি বাঙ্কহাউসে চাপা পড়ে।

১৫ সেপ্টেম্বর ফিলিপাইনের প্রধান দ্বীপ লুজোনে ঘূর্ণিঝড় ‘ম্যাংখুতের’ আঘাতের পর শ্রমিকরা তাদের পরিবারকে নিয়ে অস্থায়ীভাবে ওই বাঙ্কহাউসে থাকত।

গত বৃহস্পতিবার সকাল ছয়টার দিকে নাগাসিটিতে প্রায় ৩০টি বাড়ি ভূমিধসে চাপা পড়েছে। এতে আরো ৪০ জন নিখোঁজ হয়েছে। উদ্ধারকর্মীরা তাদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

দুর্যোগ কর্মকর্তারা বলেন, গত সপ্তাহে ফিলিপাইনে টাইফুন ম্যাংখুতের আঘাত ও দু’টি বড় ধরনের ভূমিধসে প্রায় ২০০ জন প্রাণ হারিয়েছে।

চলতি বছরে এই অঞ্চলে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড়টি ম্যাংখুতের আঘাতে প্রায় ১৬ লাখ কৃষক ও জেলে ক্ষতিগ্রস্ত হয়েছে। -বাসস

About dhaka crimenews

Check Also

চীনে ৯ শিশু হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর

স্টাফ রিপোটার: চীনে ছুরি নিয়ে হামলা চালিয়ে নয় স্কুলশিশুকে হত্যা ও অপর ১২ জনকে আহত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *