Home / খেলা / তামিমের চোটের খবর নিতে প্রধানমন্ত্রীর ফোন

তামিমের চোটের খবর নিতে প্রধানমন্ত্রীর ফোন

স্টাফ রিপোটার: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে কব্জির চোট নিয়েও বীরত্ব দেখিয়েছেন তামিম ইকবাল। শ্রীলঙ্কার বিপক্ষে ভাঙা হাড় নিয়েও ব্যাটিং করেছেন। এশিয়া কাপ থেকে ছিটকে দেশে ফেরার পর তামিম ইকবালের খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আঘাতপ্রাপ্ত জাতীয় দলের এই ওপেনারের বর্তমান শারীরিক অবস্থা জানার জন্য বুধবার দুপুরে তামিম ইকবালকে ফোন করেছেন প্রধানমন্ত্রী।

চোটের কারণে এশিয়া কাপ শেষ হওয়ায় মঙ্গলবার দেশে ফিরেছেন ওপেনার তামিম। তার কৃতিত্বের প্রশংসা করে ফোনে প্রধানমন্ত্রী বলেছেন, ‘তোমরা দেশের সম্পদ। বহির্বিশ্বে দেশের মুখ দিন দিন উজ্জ্বল করছো। তবে নিজেদের শরীরের প্রতিও যত্ন নিতে হবে। খেলায় হার-জিত থাকবেই।’ ওইদিনের ম্যাচে সাহসী ভূমিকার জন্য তামিমকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী প্রয়োজনে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর আশ্বাস দেন তাকে। কুণ্ঠাবোধ না করে যেকোনও বিষয় তাকে জানাতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিসা জটিলতায় দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যেতে পারেননি বাঁহাতি ওপেনার। দুবাইয়ে যোগ দেন দুদিন পর। আঙুলে সমস্যা থাকায় প্রথম ম্যাচে তার খেলা নিয়েও ছিল সংশয়। যদিও মাঠে নেমেছিলেন সব শঙ্কা উড়িয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচেই সুরঙ্গা লাকমালের বলে কব্জিতে আঘাত পেয়ে ম্যাচের শুরুতে মাঠ ছেড়ে বেরিয়ে যান।
পরে দলেরই প্রয়োজনে ভাঙা কব্জি নিয়ে ব্যাটিংয়ে নামেন। তখন সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। তামিমের এমন আত্মনিবেদনে শ্রীলঙ্কার বিপক্ষে রানের চাকা সমৃদ্ধ হয় বাংলাদেশের। একই সঙ্গে দলীয় আত্মবিশ্বাসটাকে করে ফেলেন উজ্জীবিত। তবে সেই চোট তাকে ছিটকে দিয়েছে এশিয়া কাপসহ জিম্বাবুয়ে সিরিজ থেকে।

About dhaka crimenews

Check Also

লম্বা লাইনে দাঁড়িয়ে ওরা যায় কোথায়?

সাতসকালে সবাই হাজির ক্রিকেটার হওয়ার পরীক্ষা দিতে। বিকেএসপিতে খেলোয়াড় উঠে না আসার গলদটা মোটামুটি এখন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *