Home / ভিডিও / প্রধানমন্ত্রী ভোট চাওয়ায় আইনের ব্যত্যয় ঘটেনি

প্রধানমন্ত্রী ভোট চাওয়ায় আইনের ব্যত্যয় ঘটেনি

শাহারিয়ার-

ঢাকা ক্রাইম নিউজঃ আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা জনগণের কাছে ভোট চাইছেন, এতে আইনের কোনো ব্যত্যয় ঘটেনি বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তবে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করার পর এক্ষেত্রে আইন ভঙ্গের প্রশ্ন আসতে পারে বলেও জানান তিনি।

গত সকালে রাজধানীর নিউ মার্কেটের পদচারী সেতুর পাশে আওয়ামী লীগের সোহরাওয়ার্দী উদ্যানের ৭ মার্চের জনসভা সফল করার লক্ষে লিফলেট বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপির রাজনৈতিক কৌশল তাদের নিজস্ব বিষয়, এতে আমাদের কোনো মাথাব্যথা নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের কৌশল রাজনৈতিক হলে তা রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে এবং তা সহিংসতাপূর্ণ হলে আইনশৃঙ্খলা রাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের সংবিধান অনুযায়ী অবাধ, নিরপে, শান্তিপূর্ণ ও সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠানের লক্ষে আমরা এগিয়ে যাচ্ছি।

দেশের নিয়ম অনুযায়ী দেশের গণতন্ত্র চলবে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে।
আমরা কারো উপদেশের দিকে তাকিয়ে নেই।
আমরা একটি ভালো নির্বাচন করতে চাই।

তিনি বলেন, একটি অবাধ নিরপে নির্বাচন অনুষ্ঠানের জন্য কারো উপদেশ দেয়ার প্রয়োজন নেই।
কারণ তারা ধোয়া তুলসী পাতা নয়।
তাদের দেশের গণতন্ত্রের অবস্থা সম্পর্কেও আমরা জানি।
আমরা একটি রাজনৈতিক দল হিসেবে নিজেদের বিবেকের ও দেশের জনগণের চাপে একটি সবার কাছে গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন করতে চাই।

ওবায়দুল কাদের বলেন, আগামী ৭ মার্চের জনসভাকে সবচেয়ে বড় জনসভায় পরিণত করার লক্ষে আওয়ামী লীগের প থেকে ঐতিহ্যগতভাবে প্রচার কার্যক্রম চালানো হচ্ছে।

তিনি বলেন, গত ১ মার্চ থেকে জনসভাকে সফল করার লক্ষে মাইকিং চলছে, পাড়া-মহল্লায়, মার্কেট ও বাসায় বাসায় আওয়ামী লীগের জনসভার হ্যান্ডবিল প্রচার করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র বিষয়ে করণীয় ও দেশে স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে জনগণকে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন।

এ সময় আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

About dhaka crimenews

Check Also

বিএনপি ৮টি দলকে ধানের শীষ প্রতীক দিচ্ছে

অনলাইন রিপোর্টার ॥ ২০ দলীয় ঐক্যজোটের মধ্যে নিবন্ধিত আটটি দলকে ধানের শীষ প্রতীক দিতে বলেছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *