Breaking News
Home / জাতীয় / রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮

রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮

রিপোর্ট: শাহরিয়ার খান
ঢাকা ক্রাইম নিউজঃ রাজধানীর আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে বৃহস্পতিবার ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮।
—–
প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সহায়তায় এবং ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮ এর শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রির কার্যালয়ের মহাপরিচালক ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার ও জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন । আগামী ২৬শে ফেব্রুয়ারি সকাল ১০.৩০টায় মেলার শুভ উদ্বোধন করা হবে আজিমপুর গার্লস স্কুল এন্ড কলেজ, আজিমপুর, ঢাকায় ।

এ মেলায় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। সরকারি দপ্তরগুলো এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন জনমুখী ডিজিটাল সেবা স্বম্পর্কে জনগণ ও তরুন প্রজন্মকে অবহিত করতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৮০ টি সরকারী বেসরকারি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করছে। মাল্টিমিডিয়ায় ক্লাসরুম এর মাধ্যমে ছাত্রছাত্রীদের পাঠদান , মুক্তপাঠ, বৈজ্ঞানিক সরঞ্জাম , শিক্ষক বাতায়ন, সহজ গণিতের উপকরণে নিয়ে মেলায় অংশগ্রহণ করবে ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজ, গভঃ ল্যবরেটরি স্কুল এন্ড কলেজ, বিসিএসআইআর স্কুল, ধানমন্ডি গভঃ বয়েজ, ঢাকা রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজ, অগ্রণী স্কুল এন্ড কলেজ সহ রাজধানীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

কৃষি, মৎস্য, স্বাস্থ্য, আইনশৃংখলা, প্রাথমিক শিক্ষা, মহিলা বিষয়ক সহ নানাবিধ ডিজিটাল ইনোভেটিভ সেবা নিয়ে হাজির হবে জেলার সংশ্লিষ্ঠ দপ্তরগুলো। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। বেসরকারি সেবা প্রতিষ্ঠানগুলোও অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারীদের জন্য থাকবে ডিজিটাল বাংলাদেশ নিয়ে সেমিনার, কুইজ। ঢাকা জেলা ব্র্যান্ডিং এর উপর থাকবে বিশেষ আয়োজন।
এ মেলার মাধ্যমে জনগণ তথ্য প্রযুক্তি ব্যবহারে জনগণ আরো বেশি আগ্রহী হবে এবং সরকারি বেসরকারি অনলাইন ও ইনোভেটিভ সেবা নিয়ে ধারণা তৈরি হবে। আগামী ২৮শে ফেব্রুয়ারি বিকাল ৩টায় সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জনাব এম বজলুল করিম চৌধুরী, কমিশনার, ঢাকা বিভাগ।

About dhaka crimenews

Check Also

আশ্বা‌সে কোটা সংস্কার আন্দোলন স্থ‌গি‌তের সময় বাড়‌ল

সুজন আলী- ঢাকা ক্রাইম নিউজঃ বিদেশে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে কোটা বাতিলের বিষয়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *