Breaking News
Home / Uncategorized / এক হাজার কোটি টাকার বাজেট চায় পুলিশ

এক হাজার কোটি টাকার বাজেট চায় পুলিশ

বিশেষ প্রতিনিধি : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশের উন্নয়নের জন্য প্রতি বছর ৪’শ কোটি টাকা বাজেট বরাদ্দ করা হয়। কিন্তু  কাজ করতে গিয়ে কখনো সময় শেষ হয়ে যায়, কখনো কাজ থেকে যায় বাজেট ঘাটতির কারণে। শুরু করেও শেষ করা সম্ভব হয় না। উন্নয়ন কাজের জন্য যদি এক হাজার কোটি টাকা বাজেট দেয়া হয় তাহলে আমাদের প্রজেক্টগুলো সব সম্পন্ন করা যাবে।
গতকাল মঙ্গলবার রাতে পুলিশ সপ্তাহ-২০১৮ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সের অডিটরিয়ামে মাঠ পর্যায়ে কর্মরত উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিবদের মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এই দাবি জানান। এসময় আইজিপি বলেন, প্রধানমন্ত্রী  বলেছেন পুলিশের জন্য বাজেট ব্যয় নয় বিনিয়োগ হিসেবেই ধরা হয়।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জাম খাঁন কামাল, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক। দুই ঘন্টাব্যাপী এ বৈঠক শেষ হয় রাত ১১টার দিকে। এবারই প্রথম পুলিশ সপ্তাহে পাঁচ মন্ত্রীর সঙ্গে বিভিন্ন বৈঠক অনুষ্ঠিত হল।
আইজিপির বক্তব্যের পর উপস্থিত মন্ত্রীরা বক্তব্য প্রদান করেন। তারা বলেন, পুলিশের যেসব সমস্যাগুলো আছে সে ব্যাপারে সরকার খুবই আন্তরিক।
সূত্র জানায়, বৈঠকে হেফাজত নিবারন আইন সংশোধনির আইনসংশোধনসহ যেসব দাবি দাওয়া নিয়ে আলোচনা হয়েছে তা বাস্তবায়নের ব্যাপারে মন্ত্রীরা আশ্বাস দিয়েছেন।
আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, রাজধানীর ৪৯ থানার ১৫টিই ভাড়া বাসায়। আমরা চেয়েও জায়গা পাচ্ছি না। গণপূর্ত বিভাগে অনেক কাজ থাকে। আমাদের অনেক কাজ পার করে দিয়েছেন সহজেই। আশা করছি পুলিশ রিলেটেড প্রজেক্টগুলো যদি তরিত্ গতিতে সম্পন্ন করা যায় তাহলে সুবিধা হয়।
তিনি বলেন, পুলিশের ঊর্ধতন কর্মকর্তাদের বেতনের দিকে দিয়ে গ্রেড-১-এ পাঁচটি পদ দিতে বলেছিলেন প্রধানমন্ত্রী। দেয়া হয়েছে দুটি। আর গ্রেড-২- তে চাওয়া হয়েছিল ১০টি পদ। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সাতটি দেয়ার জন্য অনুমোদন দেয়। কিন্তু পাস হয়েছে মাত্র একটি। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দাবি করা গ্রেড-১-এ পদ ৫টি ও গ্রেড-২-তে ১০টি পদ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রতি অনুরোধ জানান তিনি।

About dhaka crimenews

Check Also

অ্যাপভিত্তিক পরিবহন সেবা পেল বৈধতা

এম আর মিন্টু- ঢাকা ক্রাইম নিউজঃ  গাড়ির মালিককে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কাছ থেকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *