Breaking News
Home / Uncategorized / আলেম-ওলামাদের বিক্ষোভ : তীব্র যানজটে দুর্ভোগে যাত্রীরা

আলেম-ওলামাদের বিক্ষোভ : তীব্র যানজটে দুর্ভোগে যাত্রীরা

বিশেষ প্রতিনিধি : মাওলানা সাদ কান্ধলভীকে ঠেকাতে বিমানবন্দর একালায় বিক্ষোভ করছেন হাজার হাজার আলেম ওলামারা। তাদের বিক্ষোভ ও অবস্থানে ঢাকা-ময়মনসিংহ রোডে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী।

সরজমিনে দেখা গেছে, রাজধানী বিমানবন্দর একালায় ময়মনসিংহগামী সড়কের হাজার হাজার আলেম ওলামারা বিক্ষোভ করছেন। ব্যস্ততম এ সড়কে বিক্ষোভের ফলে যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে। যানজট ঠেকেছে কুড়িল বিশ্বরোড থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত। সড়কে উভয় পাশে যান চলাচল বন্ধ হওয়ায় চরম বিপাকে পড়েছেন হাজার হাজার যাত্রী। অনেকে উপায় না পেয়ে হেঁটেই রওয়ানা দিয়েছেন।

রাজধানীর ক্ষিলখেত এলাকায় কয়েক হাজার যাত্রী লাগেজ ও ব্যাগ নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। তবে কোনো যাত্রীবাহী বাসের দেখা নেই। এমনকি সিএনজি চালিত অটোরিকশা বা প্রাইভেটকারও চলছে না। তবে এখনও পায়ে হেঁটেই বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিচ্ছেন আলেম ওলামারা।

জয়নাল আবেদীন নামের একজন বলেন, ‘আমি উত্তরা থেকে সদরঘাটের বাসে ওঠেছিলাম। তবে ৪০ মিনিট বাসের মধ্যেই বসে থেকে পড়ে নেমে পড়ছি। এখন মাথায় বোঝা (ব্যাগ) নিয়ে হেঁটেই যাচ্ছি।’

অনন্ত দাস নামের আরও একজন বলেন, ‘ঢাকা আসবো বলে বাসে ওঠেছিলাম। আব্দুল্লাহপুর ২ ঘণ্টা বসে থেকে হেঁটে রওয়ানা দিয়েছি। জানি না ঢাকায় কখন পৌঁছবো।’

সূত্রে জানা গেছে, বিদেশ থেকে আগত যাত্রীরা কাঙ্ক্ষিত যানবাহন না পেয়ে চরম বিপাকে পড়েছেন। তারা বিমানবন্দরের ভেরতেই অবস্থান করছেন। এছাড়া বিদেশগামী যাত্রীদের লাগেজ নিয়ে দৌড়ে ছুটে চলতেও দেখা গেছে।এদিকে দিল্লির নিজামুদ্দিন মারকাজের জিম্মাদার মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি শাহজালাল বিমানবন্দরে পৌঁছেছেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে ব্যাংকক থেকে শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দর থানার ওসি নূরে আযম মিয়া জাগো নিউজকে বলেন, আপাতত তাকে ইজতেমা মাঠে নেয়া হবে না। তিনি বিমানবন্দরের ভেতরেই থাকবেন।

বিক্ষোভ কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, তবলীগের নেতাদের শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ করার অনুরোধ জানানো হয়েছে

About dhaka crimenews

Check Also

৮টি রাজনৈতিক দলের নিবন্ধন বাতিল হতে পারে

এম আই মিন্টু- ঢাকা ক্রাইম নিউজঃ নিবন্ধন পেতে আগ্রহী রাজনৈতিক দলের মধ্যে আরো আটটি দল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *