Breaking News
Home / Uncategorized / ২ বছরের মধ্যে দুধ উৎপাদনেও স্বাবলম্বী হতে পারবো

২ বছরের মধ্যে দুধ উৎপাদনেও স্বাবলম্বী হতে পারবো

গোপালগঞ্জ প্রতিনিধি : মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের নব-নিযুক্ত মন্ত্রী নারায়ণ  চন্দ বলেছেন, মৎস্যে ইতোমধ্যে আমরা উদ্ধৃত্তে চলে এসেছি। প্রাণীজ সম্পদেও আমরা অনেক দূর এগিয়েছি। বর্তমানে কোরবানীর জন্য ভারত থেকে গরু আমদানি করতে হয় না। দেশে উৎপাদিত গরু দিয়েই কয়েক বছর কোরবানি করা হচ্ছে। তারপরও অনেক উদ্ধৃত্ত থাকছে।

মন্ত্রী বলেন, বর্তমানে দুধের উৎপাদন তিনগুণ বেড়েছে। আগামী দুই বছরের মধ্যে দুধ উৎপাদনেও আমরা স্বাবলম্বী হতে পারবো। এসব সেক্টরে স্থিতিশীলতা রক্ষার জন্য আমরা কাজ করবো।

মন্ত্রী আরো বলেন, সমুদ্র থেকে মৎস্য সম্পদ আহরণের জন্য এক বছর আগে আমরা জরিপ কাজ শুরু করেছি। জরিপ শেষ হলে এখান থেকে বিপুল পরিমাণ সম্পদ আহরণ করা সম্ভব হবে।
এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

এসময় মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. আইনুল হক, গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফাসহ মৎস্য এবং প্রাণীসম্পদ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতাকর্মী এবং মন্ত্রীর নির্বাচনী এলাকার বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

About dhaka crimenews

Check Also

বগুড়ায় সুজনের উদ্যোগে কম্বল বিতরণ

বগুড়া প্রতিনিধি : গতকাল শনিবার বগুড়া গাবতলীর পীরগাছা হাইস্কুল মাঠে সুজন-সুশাসনের জন্য নাগরিক এর জেলা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *