Breaking News
Home / Uncategorized / পাকিস্তান সীমান্তে ১৪ হাজার বাঙ্কার তৈরি করবে ভারত

পাকিস্তান সীমান্তে ১৪ হাজার বাঙ্কার তৈরি করবে ভারত

ঢাকা ক্রাইম নিউজ ডেস্ক : পাকিস্তানের সঙ্গে নিয়ন্ত্রণরেখা এবং আন্তর্জাতিক সীমান্ত বরাবর ১৪ হাজারেরও বেশি বাঙ্কার তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। বারবার সংঘর্ষ বিরতি লংঘন করে যেভাবে গোলাবর্ষণ করছে পাকিস্তান, তার হাত থেকে গ্রামবাসীদের সুরক্ষিত রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
মূলত জম্মু ডিভিশনেই বাঙ্কারগুলো তৈরি করা হবে। নিয়ন্ত্রণরেখা সংলগ্ন দুই জেলা পুঞ্চ এবং রজৌরিতে তৈরি করা হবে ৭ হাজার ২৯৮টি বাঙ্কার। আর আন্তর্জাতিক সীমান্ত সংলগ্ন জম্মু, কঠুয়া এবং  সাম্বা জেলায় তৈরি করা হবে ৭ হাজার ১৬২টি বাঙ্কার। মোট ১৪ হাজার ৪৬০টি। দুই ধরনের বাঙ্কার তৈরি করা হবে। ইনডিভিজুয়াল বাঙ্কার এবং কমিউনিটি বাঙ্কার। দুই ধরনের বাঙ্কারই হবে ভূগর্ভস্থ।
তবে ইনডিভিজুয়াল বাঙ্কারের আয়তন হবে ১৬০ বর্গফুট। সেগুলোতে সর্বোচ্চ ৮ জন আশ্রয় নিতে পারবেন। আর কমিউনিটি বাঙ্কারের আয়তন হবে ৮০০ বর্গফুট। একসঙ্গে ৪০ জন করে থাকতে পারবেন এগুলোতে। বাঙ্কার তৈরি করতে সরকার ৪১৫ কোটি ৭৩ লাখ রূপি বরাদ্দ করেছে বলে সূত্র জানিয়েছে। খবর এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া।

About dhaka crimenews

Check Also

ভিয়েতনাম নিরাপত্তা পরিষদের সদস্য হতে বাংলাদেশের সহযোগিতা চায়

মোল্লা সোহেল- ঢাকা ক্রাইম নিউজঃ ভিয়েতনাম ২০২০-২১ মেয়াদে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের (ইউএনএসসি) সদস্যপদে প্রার্থিতার পক্ষে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *