Home / Uncategorized / হাসিনা ও আ’লীগ সরকারের অধীনে নির্বাচন নয় : খন্দকার মোশাররফ

হাসিনা ও আ’লীগ সরকারের অধীনে নির্বাচন নয় : খন্দকার মোশাররফ

ঢাকা ক্রাইম নিউজ ডেস্ক : শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, যত চেষ্টা যত ষড়যন্ত্রই করা হোক না কেন নির্দলীয় সরকারের দাবি আদায় করেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি।

রবিবার (৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক প্র‌তিবাদ সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

এ‌গ্রিকাল‌চা‌রিষ্টস এ‌সো‌সি‌য়েশন অব বাংলা‌দেশ (এ্যাব) নামক এক‌টি সংগঠন এ প্র‌তিবাদ সভার আ‌য়োজন ক‌রে।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগের জেনেটিক প্রোভলেম হচ্ছে তারা যখনই ক্ষমতায় আসবে জোর করে ক্ষমতায় বহাল থাকতে চাইবে। তারই ধারাবাহিকতায় গতকাল ভোটারবিহীন সরকারের প্রধানমন্ত্রী তাদের দলীয় একটি সভায় জনগণকে বিভ্রান্ত করতে অসত্য বক্তব্য দিয়েছেন।

জনগণ ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোট দিয়েছে বলেই আমরা ক্ষমতার ৪ বছর অতিক্রম করতে পেরেছি- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, প্রশ্ন হচ্ছে তিনি কোন জনগণের কথা বলেছেন, কোন নির্বাচনের কথা বলেছেন। যে নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি, যে নির্বাচনে ১৫৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সেই নির্বাচন?

আমাদের কথা স্পষ্ট, বারবার জনগণকে ধোকা দেয়া যাবে না। জনগণের সঙ্গে প্রতারণা করা যাবে না। আগামী নির্বাচন হতে হবে সংসদ ভেঙ্গে নির্দলীয় সরকারের অধীনে।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, জনগণই যদি আওয়ামী লীগকে ভোট দিয়ে থাকে তাহলে সংসদ ভেঙ্গে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে এতো ভয় কেন। উদ্দেশ্য একটাই ক্ষমতা হারানোর ভয়ে শেখ হাসিনা ও আওয়ামী লীগ কোন কিছুতেই ছাড় দিচ্ছেন না।

তিনি বলেন, তারা ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে বাংলাদেশকে গভীর অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে।

তিনি আরো বলেন, ১/১১ সেনা সমর্থিত সরকারের প্রেক্ষাপট ছিল মাইনাস বেগম খালেদা জিয়া। তারা বিএনপিকে দুর্বল করতে চেয়েছে।

তিনি বলেন, আজ আওয়ামী লীগ সরকার ১/১১ ধারাবাহিকতায় বিএনপিকে দুর্বল করতে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলটির সর্বস্তরের নেতাকর্মীদের দমন করে রাখতে ভিত্তিহীন মামলায় নাজেহাল করছে।

তিনি বলেন, মূলত এতে করে শেখ হাসিনা অলিখিত বাকশালের মাধ্যমে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চাচ্ছে।

মোশারফ বলেন, এক দেশে দুই আইন চলতে পারে না। আমরা সভা সমাবেশ করতে অনুমতি পাই না। আমাদেরকে বলা হয় সভা সমাবেশে যানজট সৃষ্টি হবে। অথচ তারা বেশ কয়েক যায়গায় সভা সমাবেশ করে যানজট সৃষ্টি করছে। যা চলতে পারে না। বেশিদিন চলতে দেয়া যায় না।

একই অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আইয়ুব খান ও ইয়াহিয়ার পথেই হাটছেন শেখ হাসিনা। তিনি গণতন্ত্রের শত্রুপক্ষ।

তিনি বলেন, এই সেই আওয়ামী লীগ যারা বাকশালের খাচায় বন্দি ছিল। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের মাধ্যমে তাদের নবজন্ম দিয়েছেন।

তিনি আরো বলেন, যার পরিপ্রেক্ষিতে শেখ হাসিনা আজ আওয়ামী লীগের সভাপতি হতে পেরেছেন। অথচ তাদের মধ্যে বিন্দু পরিমাণ কৃতজ্ঞতা বোধ নেই।

আ‌য়োজক সংগঠ‌নের আহ্বায়ক কৃ‌ষি‌বিদ আনোয়ারুন নবী মজুমদার বাবলার সভাপ‌তি‌ত্বে বক্ত‌ব্যে দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা এ জেড এম জা‌হিদ হো‌সেন, চেয়ারপারস‌নের উপ‌দেষ্ঠা আব্দুস সালাম, সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী, ‌শে‌রে বাংলা কৃ‌ষি‌ বিশ্ব‌বিদ্যালয় সাদা দ‌লের সভাপ‌তি কৃ‌ষি‌বিদ র‌ফিকুল ইসলাম, ছাত্রদ‌লের সহ সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা প্রমুখ।

 

About dhaka crimenews

Check Also

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আগামীকাল

কামরুজ্জামান মিলন : টঙ্গীর তুরাগ নদীর তীরে দেশি-বিদেশি মুসল্লিদের অংশগ্রহণে ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথমপর্ব দ্বিতীয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *