Home / খেলা / শেষ পর্যন্ত রেকর্ড মূল্যে বার্সায় কুটিনহো

শেষ পর্যন্ত রেকর্ড মূল্যে বার্সায় কুটিনহো

স্পোর্টস রিপোর্টার : গ্রীষ্মকালীন দলবদল থেকেই ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুটিনহোকে নিয়ে টানাটানি করেছিল বার্সেলোনা। টাকার অঙ্কে বনিবনা না হওয়ায় লিভারপুলেই থেকে যান এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। তবে মৌসুমের মধ্যবর্তী দলবদলে শেষ পর্যন্ত কুটিনহোকে দলে ভেড়াতে সক্ষম হয়েছে স্প্যানিশ জায়ান্টরা। বার্সার ইতিহাসে রেকর্ড ট্রান্সফার মূল্য ১৪২ মিলিয়ন পাউন্ডে কাতালান ক্লাবটিতে যুক্ত হচ্ছেন তিনি। এর আগে মৌসুমের শুরুতে ১৩৫.৫ মিলিয়ন পাউন্ডে দলে ভেড়ানো ওসমান দেম্বেলের চুক্তিই ছিল বার্সার সর্বোচ্চ রেকর্ড ট্রান্সফার। ট্রান্সফারে রেকর্ড গড়লেও মেসিই থাকছেন বার্সার সবচেয়ে দামি প্লেয়ার।
গত আগস্টে রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার ফরাসি ক্লাব পিএসজিতে যান। এরপর থেকেই তার অভাব ঘোচাতে কুটিনহোকে নেয়ার জোর চেষ্টা চালায়। শেষ পর্যন্ত মৌসুম মধ্যবর্তী সময়ে এসে সেই প্রচেষ্টায় সফল হলো দলটি। ২০১৩ সালের জানুয়ারিতে ইন্টার মিলান থেকে মোটে ৮৫ লাখ পাউন্ডে ইংল্যান্ডের দলটিতে যোগ দিয়েছিলেন কুটিনহো।
গতকাল শনিবার চুক্তির বিষয়ে চূড়ান্ত করতে বার্সেলোনায় যান কুটিনহো। তবে বার্সার পক্ষ থেকে এক বিবৃতিতে চুক্তির বিষয়ে ইঙ্গিত দেয়া হলেও বিস্তারিত পরে জানানো হবে বলে উল্লেখ করা হয়। চুক্তি প্রক্রিয়া চূড়ান্ত হলে কুটিনহো হবেন বার্সেলোনার সবচেয়ে দামি খেলোয়াড়। আর ইউরোপিয়ান লিগগুলোর মধ্যে সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে তার সামনে থাকছেন শুধু পিএসজির দুই তারকা নেইমার (২০০ মিলিয়ন পাউন্ড) ও কিলিয়ান এমবাপে (১৬৫.৭ মিলিয়ন পাউন্ড)।
আপাতত ঊরুর চোটে ভুগছেন এই মিডফিল্ডার। এভারটনের বিপক্ষে এফএ কাপের ম্যাচসহ লিভারপুলের শেষ দুটি ম্যাচে খেলতে পারেননি তিনি।

About dhaka crimenews

Check Also

লম্বা লাইনে দাঁড়িয়ে ওরা যায় কোথায়?

সাতসকালে সবাই হাজির ক্রিকেটার হওয়ার পরীক্ষা দিতে। বিকেএসপিতে খেলোয়াড় উঠে না আসার গলদটা মোটামুটি এখন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *