Breaking News
Home / জাতীয় / মানুষের মনে জায়গা করে নেওয়া রাজনীতিকের বড় অর্জন : প্রধানমন্ত্রী

মানুষের মনে জায়গা করে নেওয়া রাজনীতিকের বড় অর্জন : প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধি : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, কাজের মাধ্যমে মানুষের মনে জায়গা করে নেওয়া, জনগণের সম্মান ও ভালবাসা পাওয়া একজন রাজনীতিকের জীবনে সবচেয়ে বড় পাওয়া, বড় অর্জন। সততা নিষ্ঠা একাগ্রতার সঙ্গে কাজ করে আমাদের প্রয়াত নেতৃবৃন্দ মানুষের মনে জায়গা করে নিয়েছেন। যদি একজন রাজনীতিবিদ গণমানুষের পাশে থাকেন ও সমর্থন পান, তাহলে অর্থ-বিত্ত-শক্তি কোন কিছুই কাজে লাগে না। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে গতকাল রবিবার ১৯তম জাতীয় সংসদ অধিবেশনের শুরুর দিনে আনিত শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, মানুষ মরণশীল। জন্ম নিলে মৃত্যু অবধারিত। কিন্তু কাজের মধ্য দিয়ে মানুষের মনে জায়গা করে নেওয়াটাই একজন রাজনীতিকের বড় পাওয়া।  শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিদায়ী বছরে অনেক নিষ্ঠাবান নেতাকে আমরা হারিয়েছি। প্রয়াত মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে গেছেন। তার কাজের সফলতায় মত্স্য সম্পদ উত্পাদনে বাংলাদেশ চতুর্থ স্থান অধিকার করেছে। একজন রাজনীতিবিদ সত্ হলে দেশ এগিয়ে যায়। ছায়েদুল হককে আমরা সেই রকমই একজন মন্ত্রী পেয়েছিলাম। আবার গাইবান্ধার সুন্দরগঞ্জের গোলাম মোস্তফা তৃণমূলের মানুষের সঙ্গে এমনভাবে মিশে গেছিলেন। তার সঙ্গে জাতীয় পার্টির যে প্রার্থী ছিলেন তিনি বিদেশ থেকে এসেছিলেন, অর্থ বিত্তশালী ছিলেন। বলা হয় ওই এলাকা জাতীয় পার্টির এলাকা। এটা একজন রাজনীতিবিদের জীবনে শিক্ষণীয়ও বটে। তৃণমূলে তার যে সম্পর্ক ছিল সাধারণ মানুষের প্রতি যে দরদ ছিল তার প্রতি মানুষের যে সমর্থন ছিল, সেই সমর্থনে তিনি জয়ী হয়ে আসেন। মূলত একজন রাজনীতিবিদ যদি গণমানুষের পাশে থাকেন, মানুষের সমর্থন পান, তাহলে অর্থবিত্ত শক্তি কোনো কিছুই কাজে লাগে না।

প্রধানমন্ত্রী বলেন, গাইবান্ধার সুন্দরগঞ্জে বিএনপি-জামায়াত সন্ত্রাসীরা সন্ত্রাস চালাতো, সেখানে সবসময় আতঙ্ক বিরাজ করত। বিএনপি-জামায়াতের ভয়াল সন্ত্রাসের মধ্যেও অনুষ্ঠিত নির্বাচনে মঞ্জুুরুল ইসলাম লিটন নির্বাচিত হয়ে আসেন। দুর্ভাগ্য আততায়ীর গুলিতে লিটন নিহত হন। তিনি বলেন, এরপর একেবারে তৃণমূলের একজন নেতা গোলাম মোস্তফা সেখানে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সবসময় আওয়ামী লীগের জন্য কাজ করে গেছেন। তিনি একেবারেই একজন তৃণমূলের মানুষ। ইউনিয়নেই থাকতেন, তিনি একজন ভাল লেখক, কবি, একজন স্কুল শিক্ষক ছিলেন। তৃণমূলের সঙ্গে মিশে যাওয়া একজন নেতা ছিলেন তিনি। জনপ্রিয়তার কারণে তিনি নির্বাচিত হয়ে আসেন। কিন্তু সড়ক দুর্ঘটনায় তিনি আহত হন, একমাস ধরে চিকিত্সাধীন থাকার পর তিনি মারা যান।

বর্তমান সংসদের সংসদ সদস্য ও মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ, সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, সাবেক গণপরিষদ সদস্য ফজলুর রহমান ভূইয়া, সাবেক সংসদ সদস্য মো. জয়নাল আবেদীন সরকার, কাজী নুরুজ্জামান, গাজী আতাউর রহমান, চট্টগ্রামের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়। এছাড়া ভাষাসংগ্রামী মুহাম্মদ তকীয়ুল­াহ জয়নাল আবেদীন, দলিল উদ্দিন, বিজ্ঞানী আবদুল লতিফ, সংগীতশিল্পী বারী সিদ্দিকী, নৃত্যশিল্পী রাহিজা খানম ঝুনু, ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নজরুল ইসলামের  মৃত্যুতেও শোক প্রকাশ করা হয়। আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাবটি গৃহীত হয়। প্রয়াত নেতাদের রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন সংসদ সদস্য বজলুল হক হারুন। শোক প্রস্তাবের ওপর আলোচনায় আরও অংশ নেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আইনমন্ত্রী আনিসুল হক, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, সাবেক আইনমন্ত্রী এ্যাডভোকেট আবদুল মতিন খসরু, এবি তাজুল ইসলাম, কামাল আহমেদ মজুমদার, মীর শওকাত আলী বাদশা ও ফজিলাতুন নেসা বাপ্পি।

সাবেক এমপি ইউসুফের চিকিত্সার ব্যবস্থা করতে

চট্টগ্রামের ডিসিকে নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সাবেক সংসদ সদস্য (এমপি) মোহাম্মাদ ইউসুফের চিকিত্সার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চট্টগ্রামের জেলা প্রশাসককে (ডিসি) নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান এই নির্দেশ চট্টগ্রামের জেলা প্রশাসককে পৌঁছে দেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, সোস্যাল মিডিয়ায় কয়েক বছর থেকে সাবেক এমপি মোহাম্মাদ ইউসুফের অসুস্থতা ও মানবেতর জীবনযাপনের খবর প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। এই প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী চট্টগ্রামের ডিসিকে মোহাম্মাদ ইউসুফের চিকিত্সার ব্যবস্থা করার নির্দেশ দেন।

About dhaka crimenews

Check Also

৮টি রাজনৈতিক দলের নিবন্ধন বাতিল হতে পারে

এম আই মিন্টু- ঢাকা ক্রাইম নিউজঃ নিবন্ধন পেতে আগ্রহী রাজনৈতিক দলের মধ্যে আরো আটটি দল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *