Breaking News
Home / Uncategorized / মাঠেই জুয়াড়িদের শাস্তি দেওয়ার উদ্যোগ

মাঠেই জুয়াড়িদের শাস্তি দেওয়ার উদ্যোগ

 

ঢাকা ক্রাইম নিউজ ডেস্ক : খেলা নিয়ে বাজি ধরা নতুন কিছু নয়। বরং দিন দিন প্রকট আকারে বাড়ছে তা। আর বাংলাদেশের প্রেক্ষাপটে ক্রিকেট নিয়েই বাজিটা বেশি চলে জুয়াড়িদের। ফলে অনেকেই হন নিঃস্ব। তাই ক্রিকেট মাঠে জুয়া ঠেকাতে বাংলাদেশ সরকারের সহায়তায় বিশেষ পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসন্ন ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণার সময় এই তথ্য জানান বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তবে ঠিক কি ধরনেরর ক্ষমতা পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে দেওয়া হবে তা নিশ্চিত করে বলতে পারেননি সুজন, ‘আমরা এবার মাঠে জুয়া ঠেকাতে বিশেষ পদক্ষেপ নিতে যাচ্ছি। পুলিশকে সরকারের উচ্চমহল থেকে নির্দেশনা দেয়া হয়েছে। স্টেডিয়াম ও স্টেডিয়াম সংলগ্ন এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ কাজ করছে। ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের পুলিশকে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।’তবে সুজন ইঙ্গিত দেন, মাঠে তাৎক্ষণিকভাবে জুয়াড়িদের শাস্তি দেওয়ার উদ্যোগের কথা। সেক্ষেত্রে সেটা অনেকটা মোবাইল কোর্টের মতো জেল কিংবা জরিমানা হতে পারে। তবে মাঠে কি ধরনের শাস্তি হতে পারে জুয়ারিদের তা নিয়ে এখনও আলোচনা চলছে বলে জানান সুজন, ‘বিদ্যমান আইনে কিছু সীমাবদ্ধতা আছে। সুতরাং জুয়াড়িদের শাস্তিতে দ্রুততম সময়ের মধ্যে কিছু করা যায় কিনা, সে বিষয়ে আলোচনা চলছে। সরকারের উচ্চমহলে আলোচনা হচ্ছে। এ বিষয়ে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে।’উল্লেখ্য, কিছুদিন আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা চলাকালীন সময় রাজধানীর বাড্ডায় জুয়া নিয়ে এক যুবক খুন হন। মাঠ থেকে জুয়াড়িদের তথ্য পাচারের বিষয়টি নজরে আসে। এরপরই স্টেডিয়ামের গ্যালারিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি বাড়তে থাকে। দেশি বিদেশি নিয়ে মোট ৭৭ জন জুয়াড়িকে আটক করে তারা। এর মধ্যে ১০ জন ভারতীয় ও ২ জন পাকিস্তানি জুয়াড়িও ছিল।

About dhaka crimenews

Check Also

শাহ আমানতে বিমানের টয়লেটে মিলল ১২ কোটি টাকার সোনা

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের টয়লেট থেকে ২০০টি সোনার বার উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দারা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *