Breaking News
Home / Uncategorized / অতিরিক্ত সিম বন্ধের মেয়াদ আবারও বাড়ানো হলো

অতিরিক্ত সিম বন্ধের মেয়াদ আবারও বাড়ানো হলো

ঢাকা ক্রাইম নিউজ ডেস্ক : গ্রাহকের সুবিধার কথা বিবেচনা করে আবারও বাড়ানো হলো অতিরিক্ত সিম বন্ধের সময়সীমা। ১৫টির বেশি মোবাইল সিমকার্ড নিবন্ধিত থাকলে অতিরিক্ত সিম আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে বন্ধ করার আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

অতিরিক্ত সিম বন্ধের শেষ সময় ছিল গত ৩১ ডিসেম্বর। এখন তা দুই মাস বাড়ানো হয়েছে। বিটিআরসির নির্দেশ, একজন মোবাইল ফোন ব্যবহারকারীর নামে গ্রাহককে নিজ উদ্যোগে সংশ্লিষ্ট মোবাইল ফোন অপারেটরের সঙ্গে যোগাযোগ করে অতিরিক্ত সিম বন্ধের এ কাজটি করতে হবে।

বিটিআরসির সচিব ও মুখপাত্র সরওয়ার আলম জানান, ১৫টির বেশি সিম থাকলে তা ৩১ ডিসেম্বরের মধ্যে বন্ধ করতে হবে। গ্রাহক ওই সময়ের মধ্যে স্বেচ্ছায় অতিরিক্ত সিম নিষ্ক্রিয় না করলে কমিশন পরে নিজেদের সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট অপারেটরের মাধ্যমে সেগুলোর নিবন্ধন বাতিল ও বন্ধ করে দেবে। সেক্ষেত্রে গ্রাহকের প্রয়োজনীয় সিমও বন্ধ হয়ে যেতে পারে বলে সতর্ক করা হয়েছিল ওই নির্দেশনায়।

এসব নির্দেশনা প্রিপেইড সিমের ক্ষেত্রে প্রযোজ্য হবে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, দেশে বর্তমানে সক্রিয় সিম সংখ্যা ১৪ কোটি ৩১ লাখ। বিটিআরসির মতে, একজন গ্রাহকের ১৫টির বেশি সিম থাকার দরকার নেই। তবে সময়ে সময়ে এ সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার সুযোগ আছে।

এর আগে গত ৫ ডিসেম্বর বিটিআরসির এক নির্দেশনায় গ্রাহকপ্রতি সর্বোচ্চ ২০টি সিম রাখা যাবে বলে বিটিআরসি সীমা বেঁধে দিয়েছিল। গত বছরের আগস্টে তা আরও কমিয়ে পাঁচটি করা হয়েছিল। এরপর ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে গত ২৪ অক্টোবর গ্রাহকপ্রতি সর্বোচ্চ ১৫টি সিম বা রিম রাখার সুযোগ দেয় বিটিআরসি।

About dhaka crimenews

Check Also

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আগামীকাল

কামরুজ্জামান মিলন : টঙ্গীর তুরাগ নদীর তীরে দেশি-বিদেশি মুসল্লিদের অংশগ্রহণে ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথমপর্ব দ্বিতীয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *