Breaking News
Home / স্বাস্থ্য / স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত দেবিদ্বারে

স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত দেবিদ্বারে

জেলা প্রতিনিধি-
ঢাকা ক্রাইম নিউজঃ  চার দফা দাবি আদায়ের লক্ষ্যে কুমিল্লার দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত রয়েছে।
এর আগে গত সোমবার বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে চারদফা বাস্তবায়ন কমিটির উপজেলার প্রধান সমন্বয়ক মো. বিল্লাল হোসেন (ডালিম)’র সভাপতিত্বে কর্মবিরতি পালন করেন দেবিদ্বার উপজেলার সকল স্বাস্থ্য সহকারীগণ।
কর্মবিরতিতে বক্তব্য রাখেন, সদস্য সচিব মো. সুমন কবির বিপ্লব, অর্থ সম্পাদক মো. কামরুজ্জামান, সিনিয়র স্বাস্থ্য সহকারী মো. রহুল আমীন, সিনিয়র সহসভাপতি মো. মোখলেছুর রহমান, জেলা ও উপজেলা মহিলা বিষয়ক সম্পাদিকা লায়লা নূর।
বক্তারা বলেন, বেতন স্কেলসহ টেকনিক্যাল পদ মর্যাদা, মূল বেতনের ৩০% মাঠ ভ্রমণ ও ঝুঁকি ভাতা, প্রতি ৬ হাজার জনসংখ্যার বিপরীতে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ নিশ্চিত করণসহ ১০% পোষ্য কোটা প্রবর্তনের দাবি করেন।
বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য সহকারীদের মহা সমাবেশে টেকনিক্যাল পদ মর্যাদাসহ বেতন বৈষম্য নিরসনে ঘোষণা দিয়েছিলো, কিন্তু স্বাস্থ্য অধিদপ্তর, অর্থ, জনপ্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয়য়ের প্রতিনিধির সমন্বয়ে গঠিত উচ্চ পর্যায়ের একাধিক কমিটির অনুকূল সিদ্ধান্ত থাকা স্বত্বেও আদৌ তা বাস্তবায়ন হয়নি।
তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সহকারীদের কাজের ফসল হিসেবে প্রধানমন্ত্রী এমডিজি-৪ সাউথ পুরস্কার গ্যাভি কর্তৃক শ্রেষ্ঠ টিকাদানকারী দেশের আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন।
কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও দেশি বিশেষজ্ঞদের মতে স্বাস্থ্য সহকারীদের কাজ গুলো টেকনিক্যালধর্মী হলেও দীর্ঘদিন থেকে স্বাস্থ্য সহকারীরা টেকনিক্যাল পদমর্যাদা দাবি করে এলেও সরকার তা বাস্তবায়ন না করায় পদমর্যাদাসহ চরম বেতন বৈষম্যের শিকার হচ্ছি।
এই চারদফা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলে ঘোষণা দেন বক্তারা।

About dhaka crimenews

Check Also

বিএসএমএমইউ’র চিকিৎসকের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের মামলা

মোল্লা সোহেল- ঢাকা ক্রাইম নিউজঃ  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চর্ম ও যৌন রোগ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *