Breaking News
Home / রাজনীতি / মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন বাতিল

মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন বাতিল

মোল্লা সোহেল-

ঢাকা ক্রাইম নিউজঃ  ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্র্গত সব থানা, ওয়ার্ড ও ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন আবারো বাতিল হতে যাচ্ছে।

গতকাল দুপুরে গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মহানগর উত্তর আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মী সাক্ষাৎ করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণায় যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়নি বলে অভিযোগ করেন এবং তা বাতিলের জন্য জোর দাবি জানান।

এ সময় দলীয় প্রধান বিষয়টি আমলে নিয়েছেন বলে গণভবনে উপস্থিত একাধিক নেতা জানিয়েছেন।
এ বিষয়ে জানতে চাইলে মিরপুর থানা আওয়ামী লীগের সভাপতি এস এম হানিফ বলেন, আমরা নেত্রীকে থানা ও ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণায় যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়নি, সেটি জানিয়েছি।

প্রধানমন্ত্রী অনুমোদন পত্রে ফারুক খানের স্বার আছে কিনা জানতে চান। ফারুক খানের স্বাক্ষর নেই জানালে তিনি বলেন, তাহলে কিভাবে কমিটি অনুমোদন হলো!

তিনি বিষয়টি দেখবেন।
মহানগর উত্তর আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব:) ফারুক খান জানান, আমি এ বিষয়ে কিছু জানি না। মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান জানান, পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন বাতিলের কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

জানা গেছে, গত ২৭ ডিসেম্বর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত গত ২৬টি থানা, ৪৬টি ওয়ার্ড ও ৯টি ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন সভাপতি এ কে এম রহমতউল্লাহ ও সাধারণ সম্পাদক সাদেক খান।

এর আগে গত বছরের ৫ জুলাই ১৩টি থানাসহ বেশ কিছু ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়ার পরদিনই নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় প্রধান তা স্থগিত করে দেন।

এরপর তিনি ওই কমিটির অভিযোগগুলো তদন্তের নির্দেশ দেন কেন্দ্রীয় নেতাদের। অভিযোগের তদন্ত চলাকালীন আবারো তড়িঘড়ি করে গত ২৭ ডিসেম্বর কমিটিগুলোর অনুমোদন দেন মহানগর উত্তরের ওই শীর্ষ দুই নেতা।

সূত্রে আরো জানা গেছে, কমিটি অনুমোদনের পর থেকেই মহানগর উত্তর আওয়ামী লীগের বঞ্চিত নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন।

সর্বশেষ গতকাল দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে ক্ষুব্ধ নেতাকর্মীরা সাখাৎ করে কমিটি অনুমোদনের বিষয়টি তুলে ধরেন।

এ সময় উপস্থিত ছিলেন ইলিয়াস মোল্লা এমপি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদের খান, বনানী থানার সভাপতি এ কে এম জসিমউদ্দীন, মিরপুর থানার সভাপতি এস এম হানিফ, দারুস সালাম থানার সভাপতি মাজহারুল আনাম, শাহ আলী থানার সাধারণ সম্পাদক আবুল কাশেম মোল্লা, ৩২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন, ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ওমর ফারুক প্রমুখ

About dhaka crimenews

Check Also

জনগণের গ্যাসের দাবি পূরণ করার সময় এসেছে

জুয়েল রানা- ঢাকা ক্রাইম নিউজঃ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কসবাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল পৌর এলাকায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *