Home / আন্তর্জাতিক / জঘন্যতম মানবতাবিরোধী অপরাধ করছে মিয়ানমার সরকার: শিল্পমন্ত্রী

জঘন্যতম মানবতাবিরোধী অপরাধ করছে মিয়ানমার সরকার: শিল্পমন্ত্রী

ঢাকা ক্রাইম নিউজঃমিয়ানমার সরকার পৃথিবীর ইতিহাসে সবচেয়ে জঘন্যতম মানবতাবিরোধী কাজ করছে বলে অভিযোগ করেছে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, “মিয়ানমার সরকার নিরীহ রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে গুলি করে হত্যা করছে। তিন মাসের শিশু সন্তানও তাদের হাত থেকে রেহাই পাচ্ছে না। ” তাদের এ ধরনের নির্যাতন অকল্পনীয় ও অমানবিক বলেও মন্তব্য করেন শিল্পমন্ত্রী।

আজ শনিবার দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমি চত্বরে দুই দিনবাপী তথ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন  শিল্পমন্ত্রী।

বাংলাদেশ সরকার মিয়ানমারের বিরুদ্ধে বিশ্ব বিবেক জাগ্রত করতে সক্ষম হয়েছে জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাকে মিয়ানমারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন, তাতে অতি অল্প সময়ের মধ্যে বিশ্ব বিবেক জাগ্রত হয়েছে। তারা মিয়ানমারের ঘৃণ্য কর্মকাণ্ডের নিন্দা করছে। এসব গণহত্যা বন্ধ করতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানানো হচ্ছে। ”

মন্ত্রী অভিযোগ করেন, “মিয়ানমারের এ বিষয়গুলো নিয়ে বিএনপি নেত্রী বিদেশে বসে বাংলাদেশে আন্দোলন করতে চাইছেন। এতে কোনও লাভ নেই। ” অসহায় রোহিঙ্গাদের পাশে গিয়ে দাঁড়ানোর আহ্বান জানান শিল্পমন্ত্রী।

তিনি বলেন, “দুর্নীতির মূল উৎপাটন করতে হলে অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করতে হবে। বর্তমান সরকার এ ব্যাপারে সচেষ্ট। জনগণের উচিত  দুর্নীতির সঠিক তথ্য দিয়ে সরকারকে সহযোগিতা করা।

“টিআইবির সচেতন নাগরিক কমিটির সভাপতি প্রফেসর মো. লাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক ও পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান।

পরে শিল্পমন্ত্রী সচেতন নাগরিক কমিটি আয়োজিত দুই দিনব্যাপী তথ্য মেলার স্টলগুলো ঘুরে দেখেন। মেলায় ২৬টি স্টলে সরকারি-বেসরকারি ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের পক্ষ থেকে তথ্য ও সেবামূলক কার্যক্রম উপস্থাপন করা হয়েছে।

About Dhakacrimenews24

Check Also

যৌন নির্যাতনের শিকার রোহিঙ্গা নারী-

জেলা প্রতিনিধি-   ঢাকা ক্রাইম নিউজঃ চর্মরোগে আক্রান্ত শিশুকে কোলে নিয়ে এক মা। ছবিটি নেয়া ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *