Breaking News
Home / আইন-আদালত / বিশ্বে বাংলাদেশ এখন জঙ্গি দমনে ‘রোল মডেল : আইজিপি

বিশ্বে বাংলাদেশ এখন জঙ্গি দমনে ‘রোল মডেল : আইজিপি

আলমগির হোসেন-

ঢাকা ক্রাইম নিউজঃ  পুলিশের আইজি এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গি দমনে পুলিশের অনবদ্য অবদান রয়েছে।

হোলে আর্টিজান হামলার পর পুলিশ ২৩টি জঙ্গি অপারেশন অত্যন্ত সফলতার সাথে পরিচালনা করেছে, যা দেশে-বিদেশে অত্যন্ত প্রশংসিত হয়েছে। বিশ্বে বাংলাদেশ এখন জঙ্গি দমনে ‘রোল মডেল’ হিসেবে স্বীকৃত।

আইজিপি গতকাল পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে সাম্প্রতিক সময়ে কুষ্টিয়ায় ‘অপারেশন টেপিড পাঞ্চ’ এবং সর্বশেষ রাজধানীর পান্থপথে ‘অপারেশন আগস্ট বাইট’ অভিযান পরিচালনায় নিয়োজিত সিটিটিসি এবং ডিএমপির সদস্যদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

আইজিপি বলেন, সিটিটিসি প্রতিষ্ঠার পর থেকে এর অগ্রযাত্রা দিন দিন বাড়ছে। সমন্বিত প্রচেষ্টা এবং পেশাদারিত্বের ফলে এ অর্জন সম্ভব হয়েছে। এ অর্জন ধরে রাখতে হবে।

তিনি বলেন, আমরা ‘ইনটেলিজেন্স লেড’ পুলিশিংয়ের ওপর গুরুত্ব দিয়েছি। সঠিক সময়ে গোয়েন্দা তথ্য সংগ্রহের কারণেই আমরা জঙ্গি অপারেশন সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছি।

তিনি সব জঙ্গি অভিযান পরিচালনার সাথে জড়িত পুলিশ সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। ভবিষ্যতে এ ধরনের সাফল্য অব্যাহত রাখার আহ্বান জানান।

পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (ইনটেলিজেন্স অ্যান্ড স্পেশাল অ্যাফেয়ার্স) মো: মনিরুজ্জামান সাম্প্রতিক সময়ে পরিচালিত বিভিন্ন উগ্রবাদবিরোধী অভিযানের সংক্ষিপ্ত উপস্থাপনা সভায় তুলে ধরেন।

সভায় ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া, সিটিটিসির অতিরিক্ত কমিশনার মো: মনিরুল ইসলাম, যুগ্ম-কমিশনার মো: আমিনুল ইসলাম এবং সংশ্লিষ্ট উপপুলিশ কমিশনাররা বক্তব্য দেন।

অনুষ্ঠানে ডিআইজি (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মো: মহসিন হোসেন, ডিআইজি (লজিস্টিকস্) মিলি বিশ্বাস, ডিআইজি (এইচআর) রৌশন আরা বেগম, ডিএমপির অতিরিক্ত কমিশনার মো: মিজানুর রহমান, পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তা, সিটিটিসি এবং ডিএমপির সংশ্লিষ্ট ইউনিটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি সফলভাবে উগ্রবাদবিরোধী অভিযান পরিচালনাকালে বীরত্ব ও কৃতিত্বপূর্ণ আবদানের জন্য ডিএমপি কমিশনার এবং সিটিটিসি প্রধানের হাতে প্রণোদনার অর্থ তুলে দেন।

About Dhakacrimenews24

Check Also

ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে রাজধানীতে ৩ হাজার ২০১টি মামলা

সুজন আলী- ঢাকা ক্রাইম নিউজঃ  রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে ৩ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *