Breaking News
Home / স্বাস্থ্য / মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের দাবি আদায়ে আল্টিমেটাম

মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের দাবি আদায়ে আল্টিমেটাম

ঢাকা ক্রাইম নিউজঃ  আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ৫ দফা দাবি না মানলে ১ অক্টোবর থেকে রাজপথে শান্তিপূর্ণ কর্মসূচি পা্লনের ঘোষণা দিয়েছে ঔষুধ কোম্পানির প্রতিনিধিদের সংগঠন বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশন (ফারিয়া)।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংগঠনটির জাতীয় কমিটির অধিবেশন শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে চিফ অব প্রেসিডিয়াম এস এম এম রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, ৫ দফা দাবি আদায়ে ফারিয়া জাতীয় কমিটি দেশের প্রতিটি জেলা-উপজেলা কমিটিকে সম্পৃক্ত করে লাগাতার আন্দোলনের রোডম্যাপ তৈরি করেছে।

৫ দফা দাবি হলো- সরকারি নতুন বেতন স্কেল অনুযায়ী ৭ম গ্রেডের সমপরিমাণ বেতন নির্ধারণ। বর্তমান মূল্যস্ফীতির সঙ্গে সামঞ্জস্য রেখে টিএ/ডিএ ও অন্যান্য ভাতাদি প্রদান। চাকরির নিরাপত্তা ও নিশ্চয়তা বিধানসহ একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রনয়ণ। বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশনের (ফারিয়া) সরকারি স্বীকৃতি এবং সাপ্তাহিক ছুটিসহ সকল জাতীয় ছুটি ভোগের বিধান করা।

ঘোষিত সময়ের মধ্যে এ সব দাবি না মানলে তারা বিভিন্ন কর্মসূচি পালন করবেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ সময় অন্যান্য নেতৃবৃন্দ বলেন, তাদের প্রতি ঔষুধ কোম্পানিগুলো জুলুম-নির্যাতন করেছে। নগন্য পারিশ্রমিক দিয়ে অধিক সময় খাটাচ্ছেন। সরকার সরকারি চাকুরিজীবীদের বেতন দ্বিগুন করলেও তাদের প্রতি নজর দেয়নি।

তারা বলেন, অনতিবিলম্বে উল্লেখিত ৫ দফা দাবি না মানালে আন্দোলন করে তা মানতে বাধ্য করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের নেতা মো. জাহাঙ্গীর সেলিম ভুইয়া, মো. শফিক মাসুদ, মো. মিল্লাত, মো. জিল্লুর, মো. মোয়াজ্জেম, মো. জহিরুল ইসলাম প্রমুখ।

About Dhakacrimenews24

Check Also

মুক্তামণির দ্বিতীয় দফায় অস্ত্রোপচার

রুবাইয়া রুমি– ঢাকা ক্রাইম নিউজঃ মুক্তামণির হাতে দ্বিতীয় দফায় অস্ত্রোপচার হয়েছে। আজ মঙ্গলবার সকালে ঢাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *